Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সোনালী ব্যাংক প্রথম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্বাত্ত্ব বাণিজ্যিক ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেড অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাথে ২০২০-২১ অর্থবছরের জন্য সম্পাদিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সকল সরকারি ব্যাংকের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে ।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে সম্প্রতি ব্যাংকের এই অর্জনের জন্য ব্যাংক কর্তৃপক্ষকে অভিনন্দন জানানো হয়েছে। সোনালী ব্যাংকের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধান ব্যাংকের এই অর্জনের সমস্ত কৃতিত্ব দিয়েছেন ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের। তিনি বলেছেন, সোনালী ব্যাংক লিমিটেডের কর্মকর্তা-কর্মচারীরা সরকারের নির্দেশে এই অতিমারি করোনার মধ্যেও দেশের অর্থনীতি সচল রাখার লক্ষ্যে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন। তারা এসময় সম্মুখ যোদ্ধার ভূমিকা পালন করেছেন। তিনি এই অর্জন ধরে রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সকলকে কাজ করার জন্য বিশেষ দিক নির্দেশনা দিয়েছেন।
করোনার মধ্যেও এ অর্জনের পেছনে সোনালী ব্যাংকের আইটি খাতে যুগান্তকারী পদক্ষেপের কথা তুলে ধরে মো. আতাউর রহমান প্রধান বলেন, গ্রাহকদের এখন সিংহভাগ ব্যাংকিং সম্পন্ন করার জন্য ব্যাংকে আসতে হয় না। সোনালী ব্যাংক উদ্ভাবিত মোবাইল অ্যাপস ’সোনালী ই-সেবার’ মাধ্যমে ঘরে বসেই এখন হিসাব খোলা যায়। এই অ্যাপসের মাধ্যমে প্রায় ৮০ হাজার একাউন্ট খোলা হয়েছে অতি অল্প সময়ের মধ্যেই। এছাড়াও ’ই-ওয়ালেট’ মোবাইল অ্যাপস ব্যবহার করে গ্রাহকরা এখন ঘরে বসেই ব্যাংকিং করতে পারছেন। সরকার ঘোষিত বিভিন্ন প্রনোদনা প্যাকেজ বাস্তবায়নে সোনালী ব্যাংক প্রায় শতভাগ সফল। এসব কারনেই সোনালী ব্যাংক শুধু আকারে নয় সেবায়ও শীর্ষ অবস্থাানে পৌঁছাতে পেরেছে বলে আতাউর রহমান প্রধান মনে করেন।

উল্লেখ্য, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীন ১টি নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ও ১৭ টি ব্যাংক, বীমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২০-২০২১ সম্পাদিত হয়েছিল। এতে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংক ক্যাটাগরিতে সোনালী ব্যাংক ৯২ দশমিক ৮ পেয়ে অতি উত্তম মানদন্ডে প্রথম স্থান অর্জন করেছে । একই সঙ্গে ২০২০ সালে সোনালী ব্যাংক দেশের ব্যাংকিং সেক্টরে সর্বোচ্চ ২১৭৫ কোটি টাকা পরিচালন মুনাফা করতে সক্ষম হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংক প্রথম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ