Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতীয় চোরাকারবারিকে হত্যা করল বিএসএফ

বাংলাদেশি ভেবে গুলি

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বাংলাদেশি চোরাকারবারি ভেবে এবার মোহাম্মদ আলী (২০) নামের ভারতীয় এক নাগরিককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার খেতারচর সীমান্তে ওই ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ আলী ভারতের আসাম রাজ্যের হাটশিঙ্গিমারী জেলার পুড়ান দিয়ারা থানাধীন পুড়ান ছাটকড়াইবাড়ী মন্ডলকান্দি গ্রামের জাকির হোসেনের পুত্র বলে জানা গেছে।
সীমান্তে খোঁজখবর নিয়ে জানা গেছে, খেতারচর সীমান্ত দিয়ে কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে বাঁশের তৈরি আড়কি লাগিয়ে বিশেষ কায়দায় ভারত থেকে গরু পাচার করে দিচ্ছিল ভারতীয় চোরাকারবারিরা। গরু পারাপারের সময় ভারতীয় চোরাকারবারিরা কাটাতারের বেড়ার এপারে নোম্যান্স ল্যান্ডে এসে পড়ে। এ অবস্থায় ভারতের দ্বীবচর বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা বাংলাদেশি গরু চোরাকারবারি ভেবে গুলি ছুড়তে থাকে। বিএসএফ’র ছোড়া গুলিতে মোহাম্মদ আলী নামের ওই ভারতীয় যুবক গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে সকালের দিকে কাঁটাতারের বেড়ার গেট খুলে নোম্যান্সল্যান্ড থেকে নিহতের লাশ উদ্ধার করে ক্যাম্পে নিয়ে যায় বিএসএফের সদস্যরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার জয়েন উদ্দিন বলেন, আমরা খোঁজখবর নিয়ে নিশ্চিত হয়েছি বিএসএফের গুলিতে নিহত ওই যুবক ভারতের চোরাকারবারি দলের সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন