Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আফগানিস্তানে আইপিএল নিষিদ্ধ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম


 তালেবানরা ক্ষমতা দখলের পর থেকে আফগানিস্তানে একের পর এক ফরমান জারি হচ্ছে। দেশ পরিচালনা নীতিতে বেশ কিছু পরিবর্তন আসছে। বিনোদন থেকে শুরু করে ক্রীড়াঙ্গনে নারীদের নিষিদ্ধ করা হচ্ছে। এবার ‘ইসলামবিরোধী বিষয়’ থাকার কথা উল্লেখ করে চলমান আইপিএলের স¤প্রচার নিষিদ্ধ হলো আফগানিস্তানে। এতে করে দেশের ক্রিকেটার মোহাম্মদ নবী, রশিদ খান ও মুজিব উর রহমানের খেলা সরাসরি দেখতে পারবেন না আফগানরা। তিনজনই খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।
সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের চেন্নাই ও মুম্বাইয়ের প্রথম ম্যাচের পর এই কথা জানান আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) মিডিয়া ম্যানেজার ও সাংবাদিক ইব্রাহিম মোহাম্মদ। টুইটারে তিনি বলেন, ‘আফগানিস্তানের জাতীয় রেডিও ও টেলিভিশন গতকাল রাত থেকে লাইভ ম্যাচ স¤প্রচার নিষিদ্ধ করেছে ইসলামিক এমিরেটস অব তালেবান। কারণ সেখানে চিয়ারলিডারদের নাচ ও খোলা চুলে নারীদের উপস্থিতির মতো ইসলামবিরোধী বিষয় রয়েছে।’
২০১৯ সালে আইপিএল প্রচারের একক স্বত্ত¡াধিকার পায় আরিয়ানা টেলিভিশন। পরের বছর জাতীয় ব্রডকাস্টার রেডিও টেলিভিশন আফগানিস্তানে তা স¤প্রচারিত হয়। কয়েক বছর ধরে আফগানিস্তানে সরাসরি স¤প্রচার করছে আরিয়ানা। এই বছর স্থগিতের আগে দেশটিতে আইপিএল স¤প্রচার করছিল লেমার টিভি।

 



 

Show all comments
  • মোঃ আশরাফুল ২১ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩১ পিএম says : 0
    ইসলামি নিয়মের বিপক্ষে যায় এমন কোন কাজে সমর্থন কোন মুসলিমের উচিত না - ইসলামের বিপক্ষে যায় এমন কোন কাজে সমর্থন করা কোন মুসলমানদের জন্য উচিত হবে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন