Inqilab Logo

মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

দেশকে দুর্বৃত্ত বৈশিষ্ট্যপূর্ণ রাষ্ট্রে পরিণত করা হয়েছে : আ স ম রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সংকট থেকে মুক্তির একমাত্র বিকল্প হতে পারে জাতীয় সরকার গঠন করা বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্র জেএসডির ভার্চ্যুয়াল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
আ স ম আবদুর রব বলেন, রাষ্ট্রপরিচালনাকারী সব প্রতিষ্ঠান একটি সুবিধাভোগী চক্র দখল করে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত দেশকে দুর্বৃত্ত বৈশিষ্ট্যপূর্ণ রাষ্ট্রে পরিণত করেছে। রাষ্ট্রের সব ক্ষেত্রে যে ক্ষত সৃষ্টি করা হয়েছে, আইন লংঘনের যে ভয়াবহ সংস্কৃতি চালু করা হয়েছে, দ্রুত সম্পদ বৃদ্ধি করার অবৈধ সুযোগকে যেভাবে অবারিত করা হয়েছে, সর্বোপরি নির্বাচন ও গণতন্ত্রকে যেভাবে পাতানো খেলায় রূপান্তর করা হয়েছে, তা থেকে কোনো একক দল বা গোষ্ঠী রাষ্ট্রকে আর পুনরুদ্ধার করতে পারবে না।
জেএসডি সভাপতি আরো বলেন, এখন রাষ্ট্রের একমাত্র পথ হচ্ছে গণজাগরণের মাধ্যমে জাতীয় নৈতিক শক্তির পুনরুজ্জীবন করা। এই পুনরুজ্জীবিত শক্তিই জাতীয় সরকার গঠন করবে। বিদ্যমান সংকট থেকে মুক্তির একমাত্র বিকল্প হতে পারে জাতীয় সরকার গঠন করা। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম রব


আরও
আরও পড়ুন