Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে সর্বত্রই অনিশ্চয়তা : রব

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাসদ সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দেশের রাজনীতি চরম অনিশ্চয়তা চলছে। সর্বত্রই অনিশ্চয়তা। এ ধরনের পরিস্থিতিতে ষড়যন্ত্র ও চক্রান্তের রাজনীতি বিস্তার লাভ করে। এ জন্যই সরকারকে অবাধ রাজনৈতিক কর্মকা-ের পথে সকল বাধা দূরীভূত করতে হবে। গতকাল রাজধানীর গুলিস্তানে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ কথা বলেন। ১৫ অক্টোবরের দলীয় সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি এবং জেএসডির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচিকে সফলের লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, এম এ গোফরান, আতাউল করিম ফারুক, তানিয়া ফেরদৌসী, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।
আ স ম রব বলেন, দেশ এখন অগনিত সমস্যা ও সঙ্কটের মধ্য দিয়ে চলছে। এর ফলে দেশের সম্ভাব্য উন্নয়ন ও অগ্রগতিই শুধু ব্যাহত হচ্ছেনা, জনগণের অনেক কষ্টসাধ্য উন্নয়ন প্রয়াসও ব্যাহত হচ্ছে। তিনি আরো বলেন, অবাধ গণতন্ত্রহীন পরিবেশের কারণে দেশে উন্নয়নের স্থলে দুর্নীতি এবং খুন, ধর্ষণ, দখলবাজী থেকে শুরু করে শিক্ষক-ছাত্র, বিশেষত ছাত্রছীদের উপর বর্বরোচিত হামলা উত্তরোত্তর বেড়েই চলছে। অথচ এ সকল হত্যা-খুন, হামলা ও ধর্ষণের ত্বড়িৎ কোন বিচার হচ্ছেনা। এ ভাবে একটি স্বাধীন দেশ এগিয়ে চলতে পারে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশে সর্বত্রই অনিশ্চয়তা : রব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ