Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে দুই নাইজেরীয়সহ ৫ প্রতারক আটক

প্রতারণা করে অর্থ উপার্জন

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন উপায়ে ফাঁদে ফেলে প্রতারণা করে অর্থ উপার্জনের সঙ্গে জড়িত চক্রের পাঁচজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এদের মধ্যে দু’জন নাইজেরিয়ান নাগরিক। গ্রেফতাররা হলেনÑ নাইজেরিয়ান নাগরিক আনাও (৩২), ইএসআই একেএ হেনরি (২৯) ও বাংলাদেশী নাগরিক মাইনুল কবির (২৯), নাজিম উদ্দিন (৩৭), রুহুল আমিন ওরফে মিঠু (২৯)।
ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন জানান, শুক্রবার দিনগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার করে ডিবি। যুগ্ম কমিশনার বলেন, এই চক্র কোনো ব্যক্তিকে টার্গেট করে অনলাইনে সিভি নেয়। পরে তার বিস্তারিত তথ্য জেনে যোগাযোগ স্থাপন করে। এভাবেই সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে চক্রটি। তিনি বলেন, প্রতারক চক্রের সদস্যরা ডাচ-বাংলা ব্যাংকের এ্যালিফ্যান্ট রোড শাখার সিনিয়র অফিসার মমতাজ বেগমের সঙ্গে অনলাইনে যোগাযোগ স্থাপন করেন। পরে তাকে প্রলোভন দেখিয়ে কয়েক ধাপে প্রায় ৪০ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে মমতাজের মামলার পরিপ্রেক্ষিতে ঘটনা অনুসন্ধানে নেমে ডিবি এ চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীতে দুই নাইজেরীয়সহ ৫ প্রতারক আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ