Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ গড়তে আরডিএ বগুড়া নিরলস কাজ করছে- প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

বগুড়া থেকে আখতারুজ্জামান | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৩ পিএম

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া’য় ৩১ তম দুই দিন ব্যাপি বার্ষিক পরিকল্পনা সম্মেলন বুধবার বগুড়ার প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়। বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, এমপি। বিগত ২০২০-২০২১ অর্থবছরের কার্যক্রম পর্যালোচনা ও আগামী অর্থবছরের জন্য একটি কার্যকর কর্ম-পরিকল্পনা প্রণয়ের লক্ষ্যে ৩১তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন অনুষ্ঠিত হয়।

আরডিএ, বগুড়া’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ মশিউর রহমান এনডিসি । হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. ম. কামরুজ্জামান।
প্রধান অতিথির বক্তবে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদশ গড়তে বঙ্গবন্ধুর হাতে গড়া আরডিএ নিরলস কাজ করছে এবং তিনি আশাবাদ ব্যক্ত করেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসডিজি, ভিশন ২০২১, ভিশন ২০৪১ ও ডেল্টাপ্লান বাস্তবায়নে আরডিএ বিশেষ ভূমিকা পালন করবে।

তিনি বলেন ,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল কৃষক ও কৃষির উন্নয়ন। বঙ্গবন্ধুর স্বপ্ন্ বাস্তবায়নে জাতির পিতার কন্যা শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমী বঙ্গবন্ধু স্থাপন করে গেছেন। দারিদ্র বিমোচনের জন্য এই প্রতিষ্টান বঙ্গবন্ধু নির্মান করে গেছেন । তিনি যখন যুদ্ধ বিদ্ধস্ত বাংলাকে গড়ার জন কাজ করে যাচ্ছিলেন তখন পাকিন্তানী দোষররা তাকে স্বপরিবারে হত্যা করে।কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের শিখরে নিতে সকল প্রচেষ্ট অব্যাহত রেখেছেন।
বার্ষিক পরিকল্পনা সম্মেলন বক্তব্য রাখেন, আরডিএ’র পরিচালক ফেরদৌস আলম ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ