Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খুলনায় লজ্জাজনক ভোট পেয়ে জামানত হারালেন ৭৩ ইউপি চেয়ারম্যান প্রার্থী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫৪ পিএম

প্রথম ধাপে ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে খুলনার পাঁচটি উপজেলার ৩৪ ইউনিয়নে ভোটগ্রহণ হয়েছে। ঘোষিত ফলাফলে কম ভোট পাওয়ায় ৩৩টি ইউনিয়নের ৭৩ জন প্রার্থী জামানত হারাচ্ছেন।

আজ বুধবার দুপুরে খুলনার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, নিয়ম অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রত্যেক প্রার্থীকে সরকারি কোষাগারে ৫ হাজার টাকা করে জামানত হিসেবে জমা দিতে হয়। সেই জামানতের টাকা ফেরত পেতে ওই ইউনিয়নের সব ভোটকেন্দ্রে (কাস্টিং ভোট) পড়া মোট ভোটের ৮ ভাগের ১ ভাগ বা ১২ দশমিক ৫ শতাংশ ভোট পেতে হয়।

এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, বটিয়াঘাটার উপজেলার তিনটি ইউনিয়নের ১০ জন প্রার্থী জামানত হারাচ্ছেন। দাকোপ উপজেলার ৮ ইউনিয়নের ১৫ জন প্রার্থী, কয়রা উপজেলার ৬ ইউনিয়নে ১৫ জন প্রার্থী,পাইকগাছা উপজেলার ৯টি ইউনিয়নের ১৯ জন প্রার্থী,দিঘলিয়া উপজেলার ৬টি ইউনিয়নের ১৪ জন প্রার্থী অত্যন্ত কম ভোট পেয়ে জামানত হারিয়েছেন। বেশ কয়েকটি ইউনিয়নে অত্যন্ত লজ্জাজনক সংখ্যার ভোট পেয়েছেন কয়েকজন প্রার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

১৪ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ