Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সাইবার ক্রাইমে জায়েদের অভিযোগ, পাঁচজনকে ডিবিতে তলব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ৫:০৬ পিএম

মিথ্যে ও ভিত্তিহীন সংবাদ প্রচারের অভিযোগ এনে কয়েকটি ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনের শরণাপন্ন হলেন চিত্রনায়ক জায়েদ খান। বাংলাদেশ পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ করেছেন তিনি। বিষয়টি আমলে নিয়ে জায়েদ খানের বিরুদ্ধে মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগে দুই নারীসহ পাঁচজনকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি ঘনিষ্ঠ সূত্র।

এ প্রসঙ্গে জায়েদ খান জানান, বেশকিছু ধরে তার নামে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করছে কয়েকটি ইউটিউব চ্যানেল। এতে তার সুনাম ক্ষুণ্ণ হয়েছে। এ প্রেক্ষিতে গোয়েন্দা পুলিশ উত্তর বিভাগের যুগ্ম কমিশনার হারুন অর রশীদের কাছে লিখিত অভিযোগ করেন এ অভিনেতা। তার অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে পুলিশ। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযুক্ত কয়েকজনকে ডিবি হেফাজতে নেওয়া হয়েছে।

জায়েদ খান বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে কেউ কেউ আমাদের নাম মিথ্যা ও ভিত্তিহীন তথ্য ছড়াচ্ছে। এগুলো আমাদের জন্য মানহানিকর। শিল্পীদের বিরুদ্ধে কেউ যেন মিথ্যা এবং বিভ্রান্তিমূলক তথ্য ছড়াতে না পারে তাই লিখিত অভিযোগ করেছি। আমার অভিযোগটি তদন্ত করছেন সাইবার ক্রাইম বিভাগের এডিসি মনিরুল ইসলাম।

কাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন জানতে চাইলে গণমাধ্যমকে জায়েদ খান বলেন, ইউটিউব চ্যানেল এমটি ওয়ার্ল্ড, দেশ বাংলা এবং সাদিয়া, রাইমা ইসলাম শিমুসহ কয়েকজনের নামের অভিযোগ করেছি। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি নিচ্ছি।

জায়েদ খান আরও বলেন, এরা গণমাধ্যমকর্মী হিসেবে এফডিসিতে প্রবেশ করে। কিন্তু পেশাগতভাবে সঠিক ও বৈধ কোনো পরিচয়পত্র নেই। এফডিসি কর্তৃপক্ষের কাছে আবেদন জানাই তারা যেন এ ব্যাপারে কঠোর হন। যাকে তাকে এফডিসিতে প্রবেশের অনুমতি যেন না দেন। আমি মনে করি এতে করে ইন্ডাস্ট্রির মধ্যে বিশৃঙ্খলা কমে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ