Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

টেকনাফে নির্বাচনে হেরে আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে অভিযোগ

নৌকা প্রতীকের প্রার্থীর সংবাদ সম্মেলন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ৯:০৩ পিএম | আপডেট : ১২:০৫ এএম, ২৩ সেপ্টেম্বর, ২০২১

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর পরাজয়ের জন্য সাবেক এমপি আবদুর রহমান বদি ও আওয়ামী লীগ নেতাদের দায়ী করেছেন। এমনকি আওয়ামী লীগ দলীয় প্রার্থীকে বাদ দিয়ে সাবেক এমপিসহ দলীয় নেতারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত একজন ইয়াবা কারবারিকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন বলে অভিযোগ করেছেন নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী হাজী সোনা আলী।

বুধবার সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাবরাং ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনীত নৌকা প্রতীকধারী পরাজিত প্রার্থী হাজী সোনা আলী এমনসব অভিযোগ করেন। গত ২০ সেপ্টেম্বর (সোমবার) ওই নির্বাচন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে পরাজিত চেয়ারম্যান প্রার্থী হাজি সোনা আলী অভিযোগ করে বলেন, ‘আওয়ামী লীগ থেকে তাকে নৌকা প্রতীক দেওয়া হলেও সাবেক সংসদ সদস্য এবং আওয়ামী লীগের স্থানীয় কতিপয় নেতাদের কারণে নির্বাচনে হেরে যান তিনি। তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা কারবারি নুর হোসেনকে বিদ্রোহী প্রার্থী হিসেবে নৌকার বিরুদ্ধে নির্বাচন করিয়ে চেয়ারম্যান নির্বাচিত করেছেন।’

পরাজিত চেয়ারম্যান প্রার্থী বলেন, ‘সাবেক এমপি’র চাপের মুখে স্থানীয় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাকর্মীরা নৌকার বিপরীতে গিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেন। এমনকি বিদ্রোহী প্রার্থী নুর হোসেন জয়ী হওয়ার পর বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে আনন্দ মিছিলও করেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ