Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরে পণ্য পরিবহন শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

টানা ৩৪ ঘণ্টার অচলাবস্থার পর চট্টগ্রাম বন্দরে আমদানি-রফতানি পণ্যবাহি ট্রাক, কাভার্ড ভ্যান ও লরি চলাচল স্বাভাবিক হয়েছে। ঢাকায় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক শেষে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের কর্মবিরতি প্রত্যাহার করে নেয়ার পর গতকাল বুধবার বিকেল থেকে শুরু হয় ভারী যানবাহন চলাচল। পণ্যবাহি ট্রাক, কাভার্ড ভ্যান ও কন্টেইনারবাহী প্রাইমমুভারের জটলায় পুরনো চেহারায় ফিরে আসে চট্টগ্রাম বন্দর ও আশপাশের এলাকা।

বিকেল ৪টা থেকে বন্দরের এনসিটি ও সিসিটিতে প্রাইমমুভার চলাচল শুরু হয়। বন্দরের ভেতরে প্রায় এক হাজার পণ্যবোঝাই গাড়ি ধর্মঘট প্রত্যাহারের অপেক্ষায় ছিল। বিকেল থেকে এসব যানবাহন একের পর এক বের হতে থাকে। এতে পুরো এলাকায় যানজট লেগে যায়। ১৯টি বেসরকারি কন্টেইনার ডিপোতেও কন্টেইনার আনা-নেয়া শুরু হয়েছে। গত মঙ্গলবার সকাল ৬টা থেকে ১৫ দফা দাবিতে ৭২ ঘণ্টার কর্মবিরতি শুরু করে বাংলাদেশ ট্রাক ও কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদ। এতে চট্টগ্রাম বন্দর কার্যত অচল হয়ে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ