Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আসামি পক্ষের আইনজীবীদের জেরায় কালক্ষেপণের অভিযোগ

মেজর (অব.) সিনহা হত্যা মামলা

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামি বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ এর পক্ষে একজন সাক্ষীকে জেরা করতে অপারগতা প্রকাশ করেছেন তার প্রধান আইনজীবী অ্যাডভোকেট রানাদাশ গুপ্ত। গতকাল বুধবার তৃতীয় দফায় সাক্ষ্যগ্রহণের শেষ দিনে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর আদালতে সাক্ষী সার্জেন্ট আইয়ুব আলীর দেয়া জবানবন্দীর বিপক্ষে আসামি প্রদীপ কুমার দাশ এর পক্ষে জেরা করার জন্য বলা হলে তার নিয়োজিত আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত সাক্ষী, সেনা সদস্য সার্জেন্ট আইয়ুব আলীকে জেরা করতে এ অপারগতা প্রকাশ করেন। সাক্ষী সেনা সদস্য সার্জেন্ট আইয়ুব আলী হলেন-এ মামলায় জবানবন্দী গ্রহণ করা ১২তম সাক্ষী। একপর্যায়ে আসামি প্রদীপ কুমার দাশ নিজে অথবা অন্যকোন আইনজীবী দিয়ে সাক্ষী সার্জেন্ট আইয়ুব আলী›কে জেরা করবেন কিনা জানতে চাইলে প্রদীপ কুমার দাশ জেরা করবেন না বলে আদালতের কাছে জানান।

এর আগে বুধবার সকালে আদালতের কার্যক্রম শুরু হলে আসামি প্রদীপ কুমার দাশ এর নিয়োজিত আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার বিষয়ে সামরিক গোয়েন্দা সংস্থার (ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স-ডিজিএফআই) তৈরি করা প্রতিবেদন ও ডকুমেন্টস তলব করে এনে মামলার মূল নথীর সাথে সংযুক্ত করার জন্য আদালতে আবেদন করেন। আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল আবেদনটি শুনানি করে বিষয়টি জুডিয়াসিয়ারী বিষয় না হওয়ায় আবেদনটি নাকচ করে দেন। তবে সাক্ষী সার্জেন্ট আইয়ুবকে আসামির আইনজীবীরা যথারীতি জেরা করেন।
রাষ্ট্র পক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ২০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ২৩ জন সাক্ষীকে সমন জারী করা হলেও আসামি পক্ষের আইনজীবীরা জেরায় অহেতুক কাল ক্ষেপন করায় সাক্ষ্য গ্রহণ দেরী হয়ে যাচ্ছে। এসময় লিয়াকত-প্রদীপসহ ১৫ আসামিকে আদালতে হাজির রাখা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ