Inqilab Logo

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আতঙ্ক ছড়াচ্ছে রাজশাহীতে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে আসায় স্বস্তি ফিরেছে। তবে রাজশাহীতে মৃত্যু না থামায় আতঙ্ক কাটছে না। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীরই ৮ জন। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো একজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৮ জন। ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৭৫৫ জনের। সংক্রমণ শনাক্তের হার ২ দশমিক ৭৩ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ২৮ জন, জেলার বিভিন্ন উপজেলার ২০ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ৪৩৬ জন। মারা গেছেন এক হাজার ২৮৪ জন।
রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরো ৮ জন মারা গেছেন। এদিন করোনায় কুষ্টিয়া থেকে আসা ১ জন রোগী মারা গেছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ৩ জন, নওগাঁর ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জরে ১ জন ও নাটোরের ১ জন।
এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে গতকাল পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৩ জন। বর্তমানে রাজশাহীর ৫৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৫ জন, নাটোরের ১৫ জন, নওগাঁর ১০ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার একজন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন এবং মেহেরপুরের দু’জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

যশোর ব্যুরো জানায়, ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪৯ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। জেনারেল হাসপাতালে ১০ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। এদিকে যশোরে গত ২৪ ঘণ্টায় ২৩৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৮২ ভাগ।

খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনা মহানগরীর চারটি হাসপাতালের করোনা ইউনিটে কোনো রোগীর মৃত্যু হয়নি। এর আগে ১৪ সেপ্টেম্বর জেলার করোনা হাসপাতালগুলো মৃত্যুশূন্য ছিল। চিকিৎসাধীন রয়েছেন ৪৩ জন। খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে গত ৬ দিনে কারো মৃত্যু হয়নি। গত ৪৮ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো ১৬৭ জনসহ সর্বমোট ৪২ হাজার ১শ’ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ৪৮ ঘণ্টায় মোট আক্রান্ত ৪৫ জনের মধ্যে বরিশাল জেলার ১৪ জন। এরমধ্যে মহানগরীতেই আক্রান্ত হয়েছেন ১২ জন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। তিনজন করোনায় ও একজন উপসর্গ নিয়ে মারা গেছেন। একই সময়ে ১৭৮টি নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫ দশমিক ৩১ শতাংশ।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৫৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ২৬ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৯৮৪ জন। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৪ জনেই আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৮ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ