Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রূপসায় দুই ভুয়া চিকিৎসকের কারাদন্ড

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

খুলনার রূপসায় চিকিৎসা বিদ্যায় কোনো প্রকার পড়াশোনা ছাড়াই রোগীদের চিকিৎসা দেয়ার অপরাধে দুইজন ভুয়া চিকিৎসককে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১০ দিনের কারাদন্ডে দন্ডিত করেছে র‌্যাব-৬ এর ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত পূর্ব রূপসা বাজার ও ইলাইপুর মোড়ে র‌্যাব এ অভিযান চালায়। দন্ডপ্রাপ্তরা হলেন- পূর্ব রূপসা বাজারের কথিত এলোপ্যাথিক চিকিৎসক এবিএম আতাউর রহমান ও দন্ত চিকিৎসক মো. আলমগীর হোসেন শেখ।

খুলনার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরী তাসমীন উর্মির নেতৃত্বে র‌্যাব-৬ এর গোয়েন্দা টিম এ অভিযান চালায়। এসময় রূপসা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. শেখ শফিকুল ইসলামসহ র‌্যাব-৬ এর কর্মকর্তা ও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।

র‌্যাব জানায়, দীর্ঘ দিন ধরে পূর্ব রূপসা বাজারে মাদারীপুর ক্লিনিকের ব্যানারে এবিএম আতাউর রহমান কোন প্রকার মেডিকেল সার্টিফিকেট ছাড়াই বিভিন্ন রোগের চিকিৎসার নামে অপচিকিৎসা করে আর্থিক ফায়দা লুটছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব এ সংবাদ জানতে পেরে সকালে তার ক্লিনিকে অভিযান চালায়। অভিযানে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ভুয়া ডাক্তার এবিএম আতাউর রহমানকে ভ্রাম্যমাণ আদালত এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো দশ দিনের কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত ভুয়া চিকিৎসক আতাউর রহমান খুলনা মহানগরীর রূপসা স্ট্যান্ড রোডস্থ ইস্পাহানি গলির মৃত্যু ওয়াজেদ আলীর ছেলে।
পরে র‌্যাব একই অভিযোগে উপজেলার ইলাইপুর মোড়স্থ আঁখি ডেন্টাল কেয়ারে অভিযান চালায়।

অভিযানে ভুয়া চিকিৎসক জাবুসা এলাকার মৃত খোকন শেখের ছেলে মো. আলমগীর হোসেন শেখকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুয়া চিকিৎসকের কারাদন্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ