Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় ডিএমপির এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। এছাড়া মাগুরা, চট্টগ্রাম, ঝিনাইদহ ও দিনাজপুরে ১ জন করে মারা গেছে সড়ক দুর্ঘটনায়।

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার জানান, মাগুরা-ঢাকা সড়কে গড়াই সেতুর উপর গতকাল সকালে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ১ জন নিহত ও অপর ৫ জন আহত হয়েছে।

হাইওয়ে পুলিশের রামনগর পুলিশ ফাঁড়ির কর্মকর্তা জানান, সকাল ৮ টায় ঢাকা থেকে একটি মাল বোঝাই ট্রাক খুলনায় যাওয়ার পথে বিপরীতমুখী মাগুরা শহর থেকে খালি ট্রাক ফরিদপুর যাওয়ার পথে গড়াই সেতুর উপর নিয়ন্ত্রণ হারিয়ে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। ফলে ঘটনাস্থলে ট্রাক হেলপার রজব আলী (৩০) নিহত হয় এবং দুই ট্রাকের অপর যাত্রী, চালক ও হেলপারসহ ৫ জন আহত হয়। আহতদেরকে ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ার মিরপুরে সড়ক দুর্ঘটনায় হাসান আলী (৪০) নামে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে মিরপুর উপজেলার তালতলা এলাকায় কুষ্টিয়া-মেহেরপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে। হাসান আলী বাংলাদেশ পুলিশের ডিএমপির খিলখেত থানায় কনস্টেবল পদে কর্মরত ছিলেন। তিনি মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের মাজিহাট এলাকার শফিউদ্দিনের ছেলে।

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, হাসান আলী ২৮ দিনের ছুটিতে বাড়ি এসেছিলেন। ছুটি শেষে রাজধানীতে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন। আরো জানা গেছে, রাস্তা সংলগ্ন মসজিদে এশার নামাজ পড়া অবস্থায় মুসল্লিরা শব্দ শুনতে পায়। তারা আহত অবস্থায় হাসানকে উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখান থেকে রেফার্ড করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। পথিমধ্যে অবস্থা গুরুতর দেখে মানিকগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মিরপুর থানার ওসি গোলাম মোস্তফা জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় হাজী মোহাম্মদ আলী (৬০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলার আনোয়ারা-বরকল সড়কের ছৈয়দকুসিয়া রাস্তার মোড় এলাকায় সিএনজি অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত অবস্থায় মোহাম্মদ আলীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বিকেল ৩ টায় তার মৃত্যু হয়। তিনি রড-সিমেন্টের ব্যবসা করতেন। পরিবারে তার স্ত্রী ও ৫ পুত্র সন্তান রয়েছে।

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানান, বাবা-মায়ের সামনে মরিয়ম খাতুন (৪) নামে এক শিশু পিকআপ ভ্যানের চাকায় পিষ্ট হয়ে নিহত হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শহরের বৈশাখী তেলপাম্প এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মরিয়ম উপজেলার কুল্যাপাড়া এলাকার ইব্রাহিম হোসেনের মেয়ে।

বৈশাখী তেলপাম্প এলাকার নৈশপ্রহরী আব্দুল কাদের জানান, মা-বাবার সঙ্গে মোটরসাইকেলে যাচ্ছিল শিশু মরিয়ম। পথিমধ্যে তেলপাম্প এলাকায় একটি দোকানে বসে নাস্তা করে। নাস্তা শেষে চলে যাওয়ার সময় হঠাৎ একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মরিয়মকে পিষ্ট করে। এ সময় ঘটনাস্থলেই মরিয়মের মৃত্যু হয়।

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, গত মঙ্গলবার রাতে বিরামপুর-বিনাইল পাকা রাস্তার একই মঙ্গলপুর ব্রিজ সংলগ্ন ক্যানেলে জমি চাষের মেসি ক্যানেলে উক্ত স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে গাড়ির চালক ও মালিক গাড়ির নিচে চাপা পড়ে। স্থানীয় লোকজন চালক ও মালিককে গাড়ির নিচ থেকে উদ্ধার করে। প্রত্যক্ষদর্শীরা জানান, আয়রা মোড় থেকে উক্ত জমি চাষের মেসি গাড়িতে মেরামত করে নিজ বাড়িতে বেড়িয়ে গ্রামে আসার পথেই চালক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। মেসির চালক ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামের আবু সাঈদ মন্ডলের পুত্র মাহবুবুর রহমান (৩৫) ঘটনাস্থলে মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ