Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইউনিফর্ম না থাকায় ৭ শিক্ষার্থীকে কক্ষ থেকে বের করে দেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

চাঁদপুরের কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ইউনিফর্ম না থাকায় ৭ শিক্ষার্থীকে শ্রেণিকক্ষ থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক মো. এমদাদ উল্লাহর বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

চলতি বছরের বিজ্ঞান বিভাগের এসএসসি পরীক্ষার্থী রাকিব বিন খায়ের জানান, গত মঙ্গলবার সকালে রাসেল স্যার আমাদের ক্লাস নিচ্ছিলেন। এসময় শরীরচর্চা শিক্ষক এমদাদ উল্লাহ স্যার শ্রেণি কক্ষে প্রবেশ করেই সাকিন মাহমুদ শৈশব, রিফাত হোসেন, রাকিব হোসেন, নাজাফউদ্দীন, আবু বক্কর সিদ্দিক সজীব এবং মো. সাজেদুল ইসলামসহ আমাকে ইউনিফর্ম না থাকায় শ্রেণি কক্ষ থেকে বের হয়ে যাওয়ার জন্য বলেন। পরে রসায়নের শিক্ষক রাসেল স্যার আমাদের সাময়িক ক্ষমা করার জন্য এমদাদ স্যারকে অনুরোধ জানান। এতে ক্ষিপ্ত হয়ে তিনি আমাদেরকে ব্যবহারিক পরীক্ষায় ফেল করানোর হুমকি দিয়ে শ্রেণি কক্ষ ত্যাগ করার জন্য বলেন।
এ বিষয়ে অভিযুক্ত কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. এমদাদ উল্লাহ’র সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।
কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. মান্নান মিয়া বলেন, ঘটনার সময় আমি উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মিটিংয়ে ছিলাম। পরে বিদ্যালয়ে এসে ঘটনার বিষয়ে অবগত হয়েছি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলী আশ্রাফ খান জানান, করোনার কারণে দীর্ঘদিন বিদ্যালয় বন্ধ থাকার পর খুলে দেয়া হয়েছে। শিক্ষার্থীদের ইউনিফর্ম পরার বাধ্যতামূলক কোন নির্দেশনা আসেনি। কিছুটা শিথিল রাখতে বলা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দীপায়ন দাস শুভ জানান, এই মাত্র আপনার মাধ্যমে সংবাদটি শুনেছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ