Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দেশে করোনার টিকা নিয়েছেন আরও ৬ লাখ মানুষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫২ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৬ লাখ ১ হাজার ২৭৯ জন করোনার টিকা গ্রহণ করেছেন। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ৪৩৮ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২ লাখ ৫৫ হাজার ৮৪১ জন। প্রথম ডোজের টিকা গ্রহণকারীর মধ্যে পুরুষ ১ লাখ ৭৭ হাজার ৪৬৫ জন ও নারী ১ লাখ ৬৭ হাজার ৯৭৩ জন। দ্বিতীয় ডোজের টিকা গ্রহণকারীর মধ্যে পুরুষ ১ লাখ ৩২ হাজার ৯৬৩ জন এবং নারী ১ লাখ ২২ হাজার ৮৭৮ জন।

বুধবার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বুধবার পর্যন্ত রাজধানীসহ সারাদেশে টিকা গ্রহণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯০ লাখ ৩১ হাজার ৮৯৬ জনে। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ২ কোটি ৩৫ লাখ ১৩ হাজার ৩৬২ জন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ কোটি ৫৫ লাখ ১৮ হাজার ৫৩৪ জন। দেশে এ পর্যন্ত টিকা নিবন্ধনকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৪৫০ জনে। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৪ কোটি ২৮ লাখ ৪৬ হাজার ৭৫৯ জন ও পাসপোর্টের মাধ্যমে ৫ লাখ ৯৮ হাজার ৬৯১ জন নিবন্ধন করেছেন।

গত ২৭ জানুয়ারি দেশে করোনা টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভ্যাকসিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ