Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রিগ্যান হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার চায় পরিবার

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

গুলশান-২ নম্বর এলাকার মুদিখানা দোকানের কর্মচারী রিগ্যান রোজারিও হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবি জানিয়েছে তার পরিবার ও স্বজনরা। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তারা এ দাবি জানান। মানববন্ধনে বক্তব্য দেন রিগানের পরিবারের সদস্যরা। এ সময় তার বড় বোন কান্নায় ভেঙে পড়েন।

রিগানের বড় ভাই জনি রোজারিও সাংবাদিকদের বলেন, আমরা কিছুই জানি না। শুধু ভাই হত্যার সুষ্ঠু তদন্ত ও সর্বোচ্চ বিচার চাই। পুলিশের প্রতি আমাদের আস্থা আছে। আমরা এই মামলায় কোনো অবহেলা পুলিশের দেখিনি। আমার ভাই হত্যার বিচার যেন আটকে না থাকে এবং আমাদের মতো কেউ যেন স্বজনহারা না হয়, তাই আমরা মানববন্ধন করে এর শাস্তি দ্রুত নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, গুলশান-২ নম্বর এলাকার একটি মুদিখানা দোকানের কর্মচারী ছিলেন ২৬ বছরের যুবক রিগ্যান রোজারিও। থাকতেন নর্দ্দায় তার বোনের বাসায়। গত ২৭ আগস্ট কর্মস্থল থেকে বাসায় ফেরেননি তিনি। বোনকে ফোনে বাসায় ফিরবেন না বলে জানিয়েও দেন। এক বন্ধুর বাসায় দাওয়াতে যাবেন। পরদিন বাসায় না ফেরায় তার ফোন বন্ধ পাওয়া যায়। শুরু হয় খোঁজাখুঁজি। একদিন পর তার পরিচিত এক তরুণীর বাসা থেকে লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের বোন আলো রোজারিও বাদী হয়ে ভাটারা থানায় হত্যা মামলা করেন। ওই মামলায় ৩০ আগস্ট ভাটারা থানা পুলিশ নাটোর থেকে ওই তরুণী ও তার বাবাকে গ্রেফতার করে ঢাকায় আনে। রিমান্ডে নেয়া হয় তাদের। তারা রিগ্যানকে হত্যার কথা স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে। পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। তাদের দেওয়া তথ্যে বাবার বন্ধু সিরাজুল মোল্লাকে ভাটারা এলাকা থেকে গ্রেফতার করা হয়। তিনি রিগ্যান হত্যাকান্ডে প্রিয়াঙ্কা ও জীবনকে সহযোগিতা করেছিলেন।

ভাটারা থানায় পুলিশের একজন কর্মকর্তা জানান, ওই তরুণীর সঙ্গে রিগ্যানের প্রেমের সম্পর্ক ছিল। প্রাথমিক অবস্থায় হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার এবং জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তদন্ত চলছে বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৭ সেপ্টেম্বর, ২০২১
১২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ