Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অগ্রাধিকার ভিত্তিতে প্রবাসীদের ফাইজারের টিকা দেয়া শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বিদেশগামী কর্মীদের অগ্রাধিকারভিত্তিতে ফাইজারের টিকা দেয়া শুরু হয়েছে। সঙ্কট থাকায় প্রবাসীদের ফাইজারের টিকা দান বন্ধ ছিল। গতকাল বুধবার থেকে আবারও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এ টিকা দেয়া শুরু হয়েছে। প্রবাসী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে ফাইজারের ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তারা জানায়, ফাইজারের পাশাপাশি সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ এবং মডার্নার দ্বিতীয় ডোজ দেয়া চলমান রয়েছে।

ঢামেক হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-পরিচালক আশরাফুল আলম বলেন, ‘আমাদের হাসপাতালে সকাল থেকে দুপুর পর্যন্ত ফাইজারের ভ্যাকসিন (প্রথম ডোজ) নিয়েছেন ৪২৬ জন। সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮৬৫ জন এবং মডার্নার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪২ জন। তিনি আরও বলেন, ‘এখানে দুটি টিকা কেন্দ্রের মধ্যে একটি চালু রয়েছে। নিবন্ধনকৃতদের মধ্যে যারা এসএমএস পেয়েছেন, তারা ব্যতীত কেউ টিকা নিতে পারবেন না।’
উল্লেখ্য, প্রবাসীরা বেশ কিছু দিন ধরে ফাইজারের টিকা নিতে না পেরে আন্দোলন করে আসছেন। গতকাল অনেকেই ফাইজারের প্রথম ডোজ নিতে পেরে আনন্দিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ