Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অ্যাটলেটিকোর ত্রাতা সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

শেষ মুহ‚র্তে জোড়া গোল করে অ্যাটলেটিকো মাদ্রিদকে রোমাঞ্চকর জয় এনে দিয়েছেন লুইস সুয়ারেস। গতপরশু লা লিগায় প্রতিবেশী গেতাফের বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে জিতে চ্যাম্পিয়নরা। ২০১১ সালের পর এই প্রথমবারের মতো অ্যাতলেতিকোর জাল খুঁজে পেল গেতাফে। ৪৫তম মিনিটে সতীর্থের পাসে হেড নেন ডি-বক্সে থাকা স্তেফান মিত্রোভিচ। বল লাগে অ্যাটলেটিকোর গোলপোস্টে। সেখান থেকে মাঝখানে দাঁড়ানো গোলরক্ষক ইয়ান ওবলাকের গায়ে লেগে বল জড়ায় জালে।
কোচ দিয়েগো সিমিওনে দায়িত্ব নেওয়ার পর ২০ ম্যাচের সাক্ষাতে এবারই প্রথম অ্যাটলেটিকোর বিরুদ্ধে গোল পেল গেতাফে। তবে ঘরের মাঠে প্রথমার্ধে এগিয়ে গেয়েও জয়ের দেখা পায়নি তারা। অবশ্য তা নিজেদের ভুলে। ৭৪তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার কার্লেস অ্যালেনা। ১০ জনের হয়ে পড়া গেতাফের বিপক্ষে সুযোগ কাজে লাগাতে ভুল করেনি সিমিওনের দল। ৭৮ মিনিটে মারিও হারমোসোর পাস নিয়ন্ত্রণে নেন সুয়ারেস। এরপর বাঁ-পায়ের জোরালো শটে অ্যাতলেতিকোকে সমতায় ফেরান উরুগুইয়ান ফরোয়ার্ড।
ম্যাচের একেবারে শেষ মুহ‚র্তে আবারও জ্বলে ওঠেন সুয়ারেস। অ্যাটলেটিকোকে ভাসান আনন্দে। ৯০তম মিনিটে সিম ভারসালজকোর ক্রস থেকে হেডে দলকে জয়সূচক গোল এনে দেন ৩৪ বছর বয়সী তারকা। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে অ্যাটলেটিকো। ৬ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। সমান ম্যাচে এখনো পয়েন্টের খাতা খুলতে না পারা গেতাফে আছে ১৯তম স্থানে।
অন্যদিকে ইএফএল বা কারাবো কাপের তৃতীয় রাউন্ডে দাপুটে জয় পেয়েছে আসরের দুই সফল ক্লাব লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। জাপানিজ উইঙ্গার তাকুমি মিনামিনোর জোড়া গোলে নরউইচ সিটিকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারিয়েছে ইউর্গেন ক্লপের দল। অলরেডদের হয়ে বাকি গোলটি করেন ডিভোক ওরিগি।
অন্যদিকে চতুর্থ রাউন্ড নিশ্চিত করার পথে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রিয়াদ মাহরেজের জোড়া গোলে উইকোম্বে ওয়ান্ডারার্সকে ৬-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। ২২তম মিনিটে হানলান এগিয়ে দেন উইকোম্বেকে। পিছিয়ে পড়ার পরই জ্বলে উঠে সিটিজেনরা। ২৯তম মিনিটে গত আসরের চ্যাম্পিয়নদের সমতায় ফেরান কেভিন ডি ব্রæইন। মাহরেজ নিজের গোল দুটি করেন ৪৩ ও ৮৩তম মিনিটে। সিটির হয়ে বাকি গোল তিনটি করেন ফিল ফোডেন, ফেরান তোরেস ও বদলি হিসেবে মাঠে নামা ১৯ বছরের কোল পালমার।
ইএফএল কাপে সর্বোচ্চ ৮ বার করে শিরোপা জিতেছে লিভারপুল ও ম্যানসিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অলরেডরা। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে চেলসি। ১০ পয়েন্ট নিয়ে পাঁচে গত আসরের চ্যাম্পিয়ন সিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ