Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৈতিকতাবোধ সম্পন্ন জাতি গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নৈতিকতাবোধ সম্পন্ন জাতি গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই। এজন্য ইসলামী শিক্ষার ব্যাপক প্রচার ও প্রসার করা প্রয়োজন। সেইসাথে ব্যাপকভাবে ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। তিনি বলেন, নৈতিকতাবোধের অভাবেই মানুষ বিপথগামী হচ্ছে। অনেকেই সুদ-ঘুষ, মদ, জুয়াসহ অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে নিশ্চিত ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। ইসলামী শিক্ষার অভাবেই মানুষ সন্ত্রাস ও দুর্নীতির পথে এগুচ্ছে। এজন্য শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

মঙ্গলবার বিকেলে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার কাজিয়াতল হযরত ওমর ইবনুল খাত্তাব (রা.) মাদরাসা এতিমখানা ও লিল্লাহ বোডিং-এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, বাংলাদেশ মুজাহিদ কমিটির সেক্রেটারী জেনারেল আলহাজ খন্দকার গোলাম মাওলা, চরমোনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের, মেয়র প্রার্থী আলহাজ আব্দুর রহমান, বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ডের নির্বাহী সভাপতি মুফতী সৈয়দ নূরুল করীম কাসেমী, শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন, আলহাজ মনির হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

কাজিয়াতল হযরত ওমর ইবনুল খাত্তাব (রা.) মাদরাসা এতিমখানা ও লিল্লাহ বোডিং-এর প্রতিষ্ঠাতা ও মুতাওয়াল্লি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল ওয়াদুদ-এর সভাপতিত্বে এবং মুরাদনগর সরকারি ডিআই উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মুহাম্মদ মনির খানের সঞ্চালয় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ওলামা-মাশায়েখ সম্মেলন আজ : জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে (৫৫/বি, পুরানা পল্টন নোয়াখালী টাওয়ার ৩য় তলা) ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ