Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বাংলাদেশের পেছনে ভারত ও পাকিস্তান

বার্ষিক মাথাপিছু আয় বগুড়ায় স্থানীয় সরকার প্রতিমন্ত্রী

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের স্বপ্ন ছিল সাধারণ মানুষ তথা কৃষক ও কৃষির উন্নয়ন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে জাতির পিতার কন্যা শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং তিনি সফলও হয়েছেন।

দারিদ্র বিমোচনের জন্য বুকভরা স্বপ্ন নিয়ে তিনি স্বাধীনতার পরপরই বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমী স্থাপন করে গেছেন। তিনি যখন যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে গড়ার জন্য কাজ করে যাচ্ছিলেন তখনই পাকিস্তানি দোসররা তাকে সপরিবারে হত্যা করে। তবে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের উচ্চ শিখরে নিতে সকল প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। উন্নয়নের রোল মডেল বাংলাদেশ ইতোমধ্যেই বার্ষিক মাথাপিছু আয়ের ক্ষেত্রে প্রতিবেশী ভারত ও পাকিস্তানকে পিছে ফেলে এগিয়ে যেতে সক্ষম হয়েছে।

গতকাল বুধবার পল্লী উন্নয়ন একাডেমীর (আরডিএ) দুই দিনব্যাপী ৩১তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদশ গড়তে তার হাতে গড়া আরডিএ নিরলস কাজ করে যাচ্ছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসডিজি, ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ ও ডেল্টাপ্লান বাস্তবায়নেও ভবিষ্যতে আরডিএ বিশেষ ভূমিকা পালন করবে। উল্লেখ্য, বিগত ২০২০-২০২১ অর্থবছরের কার্যক্রম পর্যালোচনা ও আগামী অর্থবছরের জন্য একটি কার্যকর কর্ম-পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে আরডিএর এই ৩১তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন অনুষ্ঠিত হয়। আরডিএ, বগুড়া’র মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. ম. কামরুজ্জামান। বার্ষিক পরিকল্পনা সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, আরডিএ’র পরিচালক ফেরদৌস আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ