Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনার স্কুল শিক্ষক হত্যার মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি গাজীপুরে গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৫ পিএম

খুলনা মহানগরীর খালিশপুর এলাকায় স্কুল শিক্ষক কাজী তাসফিন হোসেন তয়ন (৩২) হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী মো. জাকিরকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৪টায় ঢাকার গাজীপুরের জয়দেবপুর চাপেলিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। আটক জাকির তয়ন হত্যা মামলার এজাহারভুক্ত ৪নং পলাতক আসামী। সে খালিশপুর থানাধীন বয়রা আজিজের মোড় এলাকার মোঃ সোহরাব বাবুর্চির ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই মিজানুর রহমানের নেতৃত্বে ৬ সদস্যর একটি টিম ও গাজীপুর সদর থানা পুলিশের সহযোগীতায় আজ বুধবার বিকেল ৪টায় ঢাকার গাজীপুরের জয়দেবপুর চাপেলিয়া এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় একটি ভাড়া করা বাসা থেকে জাকিরকে গ্রেফতার করা হয়। তিনি আরও বলেন, দন্ডপ্রাপ্ত জাকির শুরু থেকেই পলাতক ছিলেন। গত ১ মাস যাবত মোবাইল ট্র‍্যাকিং এর মাধ্যমে জাকিরের অবস্থান নিশ্চিত করে তাকে ঐ এলাকা থেকে আটক করা হয়। সে ওই এলাকায় আত্মগোপনে থেকে ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করছিলো।

বৃহস্পতিবার তাকে খুলনায় এনে জেলহাজতে প্রেরণ করা হবে। উল্লেখ্য, তয়ন হত্যা মামলায় ২০২০ সালের ৮ মার্চ খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার ৫ আসামীকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছিলেন। পাশাপাশি প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। কাজী তাসফিন হোসেন তয়ন ২০১৮ সালের ২৮ আগস্ট বিকেলে নিখোঁজ হলে তার বাবা কাজী ফেরদৌস হোসেন তোতা ওই বছর ৮ সেপ্টেম্বর খালিশপুর থানায় মামলা দায়ের করেন। ওই মামলার পর খালিশপুর থানা পুলিশ সন্দেহভাজন আসামি সাইফুল ইসলাম গাজীকে গ্রেপ্তার করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে সাইফুল স্বীকার করেন তিনি ও তার সহযোগীরা ২৮ আগস্ট রাত ৯ থেকে সাড়ে ৯টার মধ্যে তয়নকে হত্যা করে মরদেহ স্থানীয় বয়রা পুলিশ লাইনের পশ্চিম পাশের মোস্তফা কামালের ডোবা জমির উত্তর পাশের কচুরিপনা ও হোগলা বনের মধ্যে চাপা দিয়ে রেখেছেন। সাইফুলের দেখানো মতে ওই ডোবা থেকে পিলার ও বাঁশের সঙ্গে বাঁধা অবস্থায় তয়নের মরদেহ উদ্ধার করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ