Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রিয়ালের হয়ে করিম বেনজেমার ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩৭ এএম

স্প্যানিশ লা লিগায় আজ বৃহস্পতিবার রিয়াল মায়োর্কাকে ৬-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচটিতে জোড়া গোল করেন করিম বেনজেমা। এর মাধ্যমে রিয়ালের হয়ে লা লিগায় ২০০ গোল বা গোলের ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। এই জোড়া গোলে ক্রিশ্চিয়ানো রোনালদো, রাউলের, ডি স্টিফানোর মতো খেলোয়াড়দের পাশে বসেছেন তিনি। এর আগে রিয়ালে হয়ে এ তিনজন লা লিগায় ২০০টি গোল করেন।

২০০৯ সালের ২৯ আগস্ট রিয়ালের হয়ে করিম বেনজেমার লা লিগায় অভিষেক হয়। আজ পর্যন্ত ক্লাবটির হয়ে লা লিগায় তিনি মোট ৩৮৯টি ম্যাচ খেলেছেন। ২০০৯ সালে অভিষেক হওয়ার পর প্রত্যেকটি মৌসুমে গোল করেছেন বেনজেমা। এর মধ্যে ২০১৫-১৬ মৌসুমে ক্যারিয়ার সর্বোচ্চ ২৪টি গোল করেছিলেন তিনি।
সব মিলিয়ে এ মৌসুমে এখন পর্যন্ত আটটি গোল করেছেন ফরাসি তারকা। ফলে পিচিচি ট্রফি জয়ের দিক দিয়ে বর্তমানে সবার চেয়ে এগিয়ে আছেন তিনি। এখন পর্যন্ত পাঁচটি গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে রয়েছেন ভিনিসিয়াস জুনিয়র। গত চার মৌসুমে পিচিচির ট্রফি জয় করেছেন বার্সেলোনার সাবেক অধিনায়ক লিওনেল মেসি। তিনি এবার না থাকায় পিচিচি জেতার বড় সম্ভাবনা রয়েছে বেনজেমার।

এদিকে বেনজেমার জোড়া গোলের দিনে হ্যাটট্রিক করেছেন মার্কো আসেনসিও। একটি গোল করেছেন ইসকো। আর তাই তো রিয়াল ৬-১ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়তে সমর্থ হয়। এই জয়ে লা লিগায় ছয় ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে উঠে এসেছে রিয়াল। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে অ্যাতলেটিকো মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ