Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

যশোরে তিন দিন পর করোনায় এক জনের মৃত্যু, শনাক্ত ১৩ জন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩০ পিএম

২৪ ঘন্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার- আরএমও জনাব ডা: আরিফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। মৃত খোদেজা খাতুন (৬৭) আই সি ইউতে চিকিৎসাধীন ছিলেন। তিনি যশোর ঝিকরগাছা মাঝপাড়া এলেকার বাসিন্দা ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত যশোরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৮৮ জন।
যশোরে গত ২৪ ঘন্টায় জেনারেল হাসপাতালে ১৪ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। নতুন রোগীর মধ্যে রেড জোনে কোন ভর্তি হয়নি। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ২০ জন। এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে ১৫ জন এবং ইয়োলো জোনে ২৮ জন (পুরুষ ১৪ জন এবং মহিলা ১৪ জন) ভর্তি রয়েছে। যার মধ্যে আই সি ইউতে ৪ জন (পুরুষ ১ জন এবং মহিলা ৩ জন) এবং এইচ ডি ইউতে ৩ জন মহিলা চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে যশোরে গত ২৪ ঘন্টায় ২৮৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৪৯ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ২১ হাজার ৫৬৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ৬৩৬ জন। তবে ৭ দিনের পরিসংখ্যানে দেখা গেছে আক্রান্ত ও মৃত্যু কমেছে।
যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ৮ জন, অভয়নগর ৩ জন, চৌগাছা ১ জন ও শার্শা ১ জন।
বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) যশোর সিভিল সার্জন জনাব ডা: রেহনেওয়াজ এ তথ্য নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ অক্টোবর, ২০২১
২৬ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ