Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক অবরোধ করে কাঁচপুরে ফের শ্রমিকদের বিক্ষোভ চেষ্টা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১:১৬ পিএম

বেতন-ভাতার দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ বিক্ষোভের চেষ্টার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে পোশাক শ্রমিকরা। এতে কয়েকজন আহত হন।

জানা গেছে, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুরে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে আবারো বিক্ষিপ্তভাবে কয়েক দফা সড়ক অবরোধের চেষ্টা করেছে সিনহা গার্মেন্টসের শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে চাঁদমহল সিনেমা হলের সামনে শ’ খানেক শ্রমিক সড়কে অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা তাদের সেখান থেকে সরিয়ে দেয়।

একই দাবিতে কাঁচপুর এলাকায় বুধবার বিকেল থেকে চলা অবরোধ সরাতে গেলে সড়কে টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেয়ার পাশাপাশি পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করেছিল শ্রমিকরা। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে বিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশ ৩০ রাউন্ড কাঁদানে গ্যাস ও ৬০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। বুধবার সন্ধ্যা থেকে রাত প্রায় ১১টা পর্যন্ত চলে এসব ঘটনা।

ওই ঘটনায় সজীব নামে এক পুলিশ সদস্যকে গুরুতর আহত অবস্থায় ঢাকা রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবারের ওই ঘটনায়সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পাঁচ পুলিশ সদস্য ও প্রায় ৫০ জন শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ