Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রুট-বাটলারদের স্ত্রীদের অস্ট্রেলিয়ায় ঢুকতে দিতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর আহ্বান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৭ পিএম

করোনা ভাইরাসের নিয়ম নীতি নিয়ে বেশ কঠোর অস্ট্রেলিয়া। আসছে ডিসেম্বরে অ্যাশেজ সিরিজে খেলতে অস্ট্রেলিয়া যাবে ইংল্যান্ড। কিন্তু নিয়ম নীতির কারণে ক্রিকেটার ও কোচিং স্টাফের বাইরে আর কাউকে নিজ দেশে ঢুকতে দেবে না বলে জানিয়েছে অস্ট্রেলিয়া। ফলে এখন পরিবারের সদস্য মানে স্ত্রী বা বান্ধবীদের ছাড়া খেলতে যেতে হবে রুট-বাটলারদের। আর এ কারণে বেশ কয়েকজন ইংলিশ বড় তারকা ক্রিকেটাররা জানিয়েছেন পরিবারের সদস্যদের ছাড়া তারা অ্যাশেজে খেলতে যাবেন না। ফলে রঙ হারানোর শঙ্কায় পরেছে মর্যাদার লড়াই অ্যাশেজ।

আর তাই এ বিষয়টির সমাধান করতে এগিয়ে এসেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। জাতি সংঘের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাওয়া অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনকে তিনি অনুরোধ করেছেন ক্রিকেটারদের পরিবারের সদস্যদের ক্ষেত্রে যেন নিয়মটি শিথিল করা হয়। দুই দেশের প্রধানমন্ত্রী ওয়াশিংটনে একটি নৈশভোজে অংশ নেন। বরিস জানিয়েছেন সেখানেই তিনি স্কট মরিসনকে এ অনুরোধ করেছেন। খবর স্কাই স্পোর্টস।

এ ব্যপারে বরিস জসনস বলেন, ' আমি বিষয়টি তুলি, সে (স্কট মরিসন) জানায় ক্রিকেটারদের পরিবারের বিষয়টি নিয়ে সে সর্বোচ্চ চেস্টা করবে। সে বিষয়টি খুব ভালোভাবে বুঝতে পেরেছে, ক্রিসমাসের সময় কাউকে পরিবার ছাড়া থাকতে বলাটা কঠিন। সে সাধ্যমত চেস্টা করবে। দেখা যাক এখন সে কোন সমাধান পায় কি না।'

গত মাসে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড জানায় তারা 'খুবই আত্মবিশ্বাসী' আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজ ঠিক মতোই মাঠে গড়াবে, যদিও বেশ কয়েকজন খেলোয়াড় জানিয়েছে পরিবারের সদস্যদের সঙ্গে না নিতে পারলে তারা সফরটি করবে না।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন