Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকেশ্বরী মন্দিরে পড়ে গিয়ে আহত সুরঞ্জিত

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রবীণ নেতা পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেন গুপ্ত পড়ে গিয়ে আহত হয়েছেন। বর্তমানে তার অবস্থা স্বাভাবিক। হাসপাতালে চিকিৎসা শেষে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে।
গতকাল বিকাল ৩টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উৎসব পরিদর্শন শেষে আয়োজিত এক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে গালিচায় (কার্পেট) হঠাৎ করে হোঁচট খেয়ে পড়ে যান প্রবীণ পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেন গুপ্ত।
ঢাকেশ্বরীতে পৌঁছান প্রধানমন্ত্রী বিকাল ৩টা ৫ মিনিটে। এরপরই তিনি পূজামÐপ পরিদর্শন করেন। পরে মন্দির প্রাঙ্গণে মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশ নেন। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগ নেতা মুকুল বোস, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অসীম কুমার উকিল, এনামুল হক শামীম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, হাজী মোহাম্মদ সেলিম, অধ্যাপক অপু উকিল, পঙ্কজ দেবনাথ, হিন্দু নেতাদের মধ্যে দীপেন চ্যাট্যাজি, স্বপন সাহা, অ্যাডভোকেট শ্যামল রায়, নির্মল চ্যার্টাজি, তাপস কুমার পালসহ ঢাকেশ্বরী মন্দিরের পুরোহিত ও হিন্দু ধর্মাবলম্বী নেতারা।
পরে পূজা-অর্চনার সময় প্রধানমন্ত্রীর কাছেই গালিচায় (কার্পেটে) হোঁচট খেয়ে পড়ে যান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রবীন পার্লামেন্টিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত। এসময় তার কপাল দিয়ে রক্ত বের হতে দেখা যায়। সঙ্গে সঙ্গে তাকে প্রধানমন্ত্রীর বহরের সঙ্গে থাকা অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে এ রিপোর্ট লেখা সময় তার ব্যক্তিগত সহকারি কামরুল জানান, সামান্য আঘাত পেয়েছেন সুরঞ্জিত সেন। রাতেই তাকে বাসায় নিয়ে যাওয়া হবে।
এরপর বিকাল ৪টা ৮ মিনিটে রামকৃষ্ণ মঠ ও মিশনের মÐপ পরিদর্শনে করেন প্র্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীকে মঠ ও মিশনের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দেয়া হয়। মিশনের ছাত্রাবাসের স্মারণিকা ‘জ্ঞানাঞ্জন’-এর মোড়ক উন্মোচন করেন শেখ হাসিনা
অনুষ্ঠানে রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রæবেশানন্দ শুভেচ্ছা বক্তব্য রাখেন। এসময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় এমপি কাজী ফিরোজ রশিদ, মহানগর আওয়ামী লীগের শাহে আলম মুরাদ প্রমূখ।
গুলিস্তান থেকে রামকৃষ্ণ মিশন পর্যন্ত মহানগর আওয়ামী লীগ নেতা হেদায়েতুল ইসলাম স্বপন, ওয়ারি থানার সভাপতি আশিকুর রহমান চৌধুরী লাভলু ও সাধারণ সম্পাদক হাজী আবুল হোসেনের নেতৃত্বে রাস্তার দুইধারে হাজার হাজার নেতাকর্মীরা দাড়িয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রী হাত নেড়ে তাদের শুভেচ্ছা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকেশ্বরী মন্দিরে পড়ে গিয়ে আহত সুরঞ্জিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ