Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

দলনিরপেক্ষ স্বাধীন নির্বাচন কমিশন গঠন অপরিহার্য -মুসলিম লীগ

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্বাচন প্রশ্নে বিভক্ত জাতিকে পুনরায় ঐক্যবদ্ধ করতে হলে দল নিরপেক্ষ স্বাধীন নির্বাচন কমিশন গঠন করা রাষ্ট্রীয় স্বার্থে অপরিহার্য। দেশবাসীকে পুনরায় স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনমুখী করতে হলে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের কোনো বিকল্প নেই। সর্বসম্মতিক্রমে একটি নির্বাচন কমিশন গঠন করা না হলে দেশবাসী ও দলগুলো প্রশ্নবিদ্ধ কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহী হবে না। গতকাল মুসলিম লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সর্বোচ্চ নীতি-নির্ধারণী কমিটি প্রেসিডিয়ামের দ্বিতীয় সভায় পার্টির সভাপতি জুবেদা কাদের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ একথা বলেন। সভায় আরও উপস্থিত ছিলেন দলের নির্বাহী সভাপতি আবদুল আজিজ হাওলাদার, স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বদরুদ্দোজা আহমেদ সুজা, প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলাম, মহাসচিব কাজী আবুল খায়ের, ওয়াজের আলী মোড়ল ও মাওলানা কারামত ফরাজী। সভায় কতিপয় রাজনৈতিক ও সাংগঠনিক প্রস্তাব গৃহীত হয়।
পরবর্তী নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে সভায় বলা হয় যে, দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক স্থিতিশীলতার অন্যতম শর্ত হলো নিরপেক্ষ নির্বাচনের স্থায়ী ব্যবস্থা করা। দলীয় বা সরকার সমর্থকদের নিয়ে গঠন করা হলে তেমন বিতর্কিত কমিশন জনগণের সমর্থন পাবে না। রামপালে প্রস্তাবিত কয়লাভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপিত হলে বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন ধ্বংস হওয়াসহ প্রাকৃতিক ভারসাম্য বিনষ্ট হবে এবং জীববৈচিত্র্যের বিপর্যয় ঘটবে। এই সভা দেশ ও জাতির অস্তিত্ব রক্ষার স্বার্থে রামপালের বিদ্যুৎ বন্ধ করার দাবি জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন