Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত শহীদুল্লাহ আটক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৬:১০ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মানবতা বিরোধী অপরাধে এক অভিযুক্তকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে আটক করা হয়।

জানা যায়, ঈশ্বরগঞ্জ পৌর এলাকার কাকনহাটি গ্রামের মৃত কমর উদ্দিন ফকিরের ছেলে মোঃ শহীদুল্লাহ ফকির (৭২)এর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ২০২০সালের ২নভেম্বর অভিযোগ দায়ের করা হয়। পরে সেই অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করছে ট্রাইব্যুনাল। এরই মাঝে ঈশ্বরগঞ্জ থানার এস আই শাওন চক্রবর্তীর নেতৃত্বে একটি টিম বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরগঞ্জ পৌর এলাকার কালীবাড়ি রোড থেকে তাকে আটক করে। তবে তার বাড়ি ঈশ্বরগঞ্জ হলেও ঢাকার বনানী এলাকায় একটি বাসায় বসবাস করতেন বলে জানা গেছে।

ঈশ্বরগঞ্জ পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার কমান্ডার বলেন, শহীদুল্লাহ ১৯৭১সালে আলবদর বাহিনীর কমান্ডার ছিলো ওই সময় সে পাকিস্তান হানাদার বাহিনীর সাথে মিলে তার নিষ্ঠুরতা ছিল সীমাহীন। তার মূল কাজ ছিল হত্যা অগ্নি সংযোগ লুটপাটসহ নানা অপকর্ম। এর মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছে ঈশ্বরগঞ্জ চরনিখলা উচ্চ বিদ্যালয়ের তৎকালীন প্রধান শিক্ষক হরিদাস ভট্টাচার্য ও তার ছেলে ও মেয়েকে নিষ্ঠুর বাবে হত্যা করা। এছাড়াও ১৬ ডিসেম্বর দেশ স্বাধীন হওয়ার পরও কিশোরগঞ্জে তার ভূমিকা ছিলো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও পাকিস্তানের পক্ষে মিটিংসহ দেশ বিরোধী নানা ষড়যন্ত্র।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুল কাদের মিয়া বলেন, শহিদুল্লাহর বিরুদ্ধে ট্রাইবুনাল থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয় প্রক্রিয়াধীন। এঅবস্থায় তাকে ৫৪ধারায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ