Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নেক ও কল্যাণের কাজে সহযোগিতা করা ইসলামের নির্দেশ

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নেক ও কল্যাণের কাজে সহযোগিতা করা ইসলামের নির্দেশ। ইসলামী শিক্ষার প্রচার ও প্রসারে সকলকে আত্মনিয়োগ করতে হবে। মানুষের আত্মিক উন্নতি সাধন ছাড়া আল্লাহর প্রকৃত বান্দা বা গোলাম হওয়া যায় না। তাই সকলের চারিত্রিক উন্নতি সাধনে ইসলামী শিক্ষার ব্যাপকতা ছড়িয়ে দিতে হবে। ইসলামই একজন মানুষকে প্রকৃত মানুষে পরিণত করতে পারে। এজন্য জীবনের সকলক্ষেত্রে ইসলামের অনুসরণ অনুকরণ করা সকলের উচিত।

সম্প্রতি কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার কাজিয়াতল বেপারী বাড়ী কারিমিয়া ক্বেরাতুল কোরআন মাদরাসা ও এতিমখানার উদ্যোগে আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বেপারী বাড়ী কারিমিয়া ক্বেরাতুল কোরআন মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, মেয়র প্রার্থী আলহাজ আব্দুর রহমান, বাংলাদেশ মুজাহিদ কমিটির সেক্রেটারী জেনারেল আলহাজ খন্দকার গোলাম মাওলা, চরমোনাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের নির্বাহী সভাপতি মুফতী সৈয়দ নূরুল করীম কাসেমী, শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন, আলহাজ মনির হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। দোয়া মাহফিলে এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গসহ মাদরাসার ছাত্র-শিক্ষকগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ