Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দুর্গাপূজা উপলক্ষে ২০৯ মে: টন বাংলাদেশী ইলিশ ভারতে রফতানি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪০ পিএম

বেনাপোল বন্দর দিয়ে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ২০৯ মে: টন বাংলাদেশী ইলিশ রফতানি হয়েছে ভারতে। বাংলাদেশী ২০৯ মে: টন ইলিশ আজ সন্ধ্যায় বেনাপোল বন্দরে এসে পৌছায়। বেনাপোল মৎস্য অধিদফতরের মান নিয়ন্ত্রণ কর্মকর্তা মাছের নমুনা পরীক্ষা করে রফতানির অনুমতি প্রদান করেন।

১৭ জন ইলিশ রফতানিকারক প্রতিষ্ঠান দেড় কেজি ওজনের ইলিশ মাছ রফতানি করে ভারতে। যার রফতানি মূল্য প্রতি কেজি ১০ মার্কিন ডলার।

ভারতে ২ হাজার ৮০ মেট্রিক টন ইলিশ রপ্তানির জন্য দেশের ৫২টি প্রতিষ্ঠানকে অনুমতি দেয় সরকার। প্রতিটি প্রতিষ্ঠান ৪০ টন করে ইলিশ রপ্তানি করতে পারবে ।

বেনাপোল মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ অফিসের পরিদর্শক আসওয়াদুল ইসলাম বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান দুগাপূজা উপলক্ষে সরকার গত ২০ সেপ্টেম্বর বাংলাদেশের ৫২ জন রপ্তানিকারকের প্রত্যেককে ৪০ টন করে ২ হাজার ৮০ মেট্রিকটন ইলিশ রপ্তানির অনুমতি দেয়।

আজ ১০ মার্কিন ডলার ঘোষণা দিয়ে ইলিশ রফতানি হয়েছে ভারতে।

বেনাপোল কাস্টমস কমিশনার মো: আজিজুর রহমান জানান, আজ দ্বিতীয় দিনের মত বেনাপোল বন্দর দিয়ে ভারতে ২০৯ মে: টন ইলিশ রফতানি হয়েছে ভারতে। ইলিশ রফতানি কার্যক্রম দ্রুত করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনাপোল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ