Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মুরাদনগরে বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৯ পিএম

কুমিল্লার মুরাদনগরে বিরল প্রজাতির একটি মেছো বাঘ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের গকুলনগর গ্রাম থেকে মেছো বাঘটিকে উদ্ধার করে পুলিশ।

জানা যায়, মেছো বাঘটি রাস্তা পারাপারের সময় একটি মোটর সাইকেলের সাথে ধাক্কা খেয়ে আহত হয়ে মাটিতে পড়ে যায়। ঘটনাস্থল থেকে মেছো বাঘটিকে নিজ হেফাজতে নিয়ে শিকলবন্দী করে রাখে গকুলনগর গ্রামের আব্দুল মতিন মেম্বারের ছেলে আনিছ মিয়া। খবর পেয়ে পুলিশ আহত বাঘটিকে উদ্ধার করে প্রাণী সম্পদ অফিসে নিয়ে যায়।

উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ ইসরাত জেরিন বলেন, আহত মেছো বাঘটিকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। কুমিল্লা বন বিভাগে খবর দেওয়া হয়েছে। তারা এসে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ দৈনিক ইনকিলাবকে বলেন, মোটর সাইকেলের ধাক্কায় মেছো বাঘের কোমরে বেশ চোট লেগেছে। এখন বাঘটি উপজেলা বন বিভাগের হেফাজতে আছে। পুরোপুরি সুস্থ্য হওয়ার পর জেলা বন বিভাগের সাথে কথা বলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ