Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ত্রিপুরা, উত্তরপ্রদেশের পর এবার তৃণমূলের পাখির চোখ গোয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

একুশে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে হ্যাটট্রিক গড়ে বাংলার মসনদ দখলের পর এখন তৃণমূলের লক্ষ্য দিল্লি। ২০২৪ রাজধানী দখলের নীল নকশা তৈরিতেই কোমর বেঁধে নেমেছে ঘাসফুল হাইকম্যান্ড। দিল্লিকে সামনে রেখেই অন্যান্য রাজ্যে নিজেদের অস্তিত্ব জানান দেওয়ার লক্ষ্য।

উত্তর-পূর্বের গন্ডি ছড়িয়ে ঘাসফুলের নজরে এথন গোয়া। তৃণমূলে যোগ দিয়েছেন ভারতের দ্বীপ রাজ্য গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী উইলফ্রেড ডিসুজা।সূত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, আগামী বছর গোয়াতে হতে চলা নির্বাচনেও লড়তে পারে তৃণমূল। তবে এখনই তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। প্রথমে ঐ রাজ্যের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে এবং সেখানে মুখ্যমন্ত্রী মমতার জনপ্রিয়তা কেমন, তা দেখার পরই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে সেক্ষেত্রে একা না লড়ে কোনও দলের সঙ্গেও লড়তে পারে তৃণমূল।

বুধবার ভবানীপুর উপনির্বাচনের কথা বলার সময়ও তৃণমূল সুপ্রিমো বুঝিয়ে দেন এর পরবর্তী লক্ষ্য দিল্লি। প্রচার মঞ্চে দাড়িয়ে বলেন, বিজেপি মুক্ত দেশ তৈরি করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, আগামী বছর গোয়াতে হতে চলা নির্বাচনেও লড়তে পারে তৃণমূল। তবে এখনই তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। প্রথমে ঐ রাজ্যের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখে এবং সেখানে মুখ্যমন্ত্রী মমতার জনপ্রিয়তা কেমন, তা দেখার পরই সিদ্ধান্ত নেওয়া হবে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তৃণমূলের পাখির চোখ গোয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ