Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যাপক কাজ করছে- পানি সম্পদ প্রতিমন্ত্রী

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৯:২০ পিএম

পানি সম্পদ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যাপক কাজ করছে। এ ধারাবাহিকতায় দেশের তৃতীয় সমুদ্র বন্দর, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র, লেবুখালী সেতু ও পদ্মা সেতুর কাজ চলেছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকতের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনকালে প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক শামীম এ কথা বলেন।

তিনি অরো বলেন কুয়াকাটা সৈকতের ভাঙ্গন রোধে ৯ ’শ ৫০ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এর সম্ভাব্যতা যাচাইয়ে নেদারল্যান্ড ও হল্যান্ডের বিশেষজ্ঞদের কাজে লাগানো হবে। ভাঙ্গন রোধের মধ্য দিয়ে কুয়াকাটা সৈকতের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনতে শেখ হাসিনার সরকার কাজ করছে। দেশে বিরাজমান করোনা পরিস্থিতিতে এ কাজে কিছুটা বিলম্বিত হয়েছে।

প্রতিমন্ত্রী এর আগে তিনি পায়রা বন্দর ও মহিপুরের নিজামপুরের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। এসময় পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন-উদ-দৌলা,পাউবো মহাপরিচালক ফজলুর রহমান, প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আমিনুল ইসলাম, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর এবং কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদারসহ পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা তার সাথে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানি সম্পদ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ