Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত

চাকা বিস্ফোরণে মারা গেছেন ওয়ার্কশপ মালিক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ এএম


কর্ণফুলী নদীর দক্ষিণপাড়ে একটি তেলের ট্যাংকারে সিলিন্ডার বিস্ফোরণে জিসান (২১) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এতে নজরুল ইসলাম (৩০) নামের আরও এক শ্রমিক নিখোঁজ রয়েছেন। বুধবার রাতে চরপাথরঘাটার ২ নম্বর ওয়ার্ডের লেবুরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত জিসান পটিয়া উপজেলার তেকোটা এলাকার জসিম উদ্দীনের ছেলে। আর নিখোঁজ নজরুল কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা মাইজ্যাফকির বাড়ির আবুল হাশেমের ছেলে। নৌ-পুলিশ জানায়, ‘টি ওশান’ নামের ভাসমান তেলের ট্যাংকারের ইঞ্জিন রুমে ওয়েল্ডিংয়ের কাজ করছিলেন শ্রমিকরা। ওই সময় হঠাৎ গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটলে আগুন থেকে বাঁচতে নদীতে ঝাঁপ দেন শ্রমিকেরা। এতে জিসান মারা যান। বাকি শ্রমিকরা সাঁতরে তীরে আসলেও নজরুল ইসলাম নিখোঁজ হন। এদিকে একই রাতে নগরীর ওয়াসার মোড়ে বাতাস দেয়ার সময় গাড়ির চাকা বিস্ফোরণে ওয়ার্কশপ মালিক বেলাল হোসেনের (৫২) মৃত্যু হয়েছে। তার বাড়ি কুমিল্লার মনোহরগঞ্জে। পুলিশ জানায়, একটি খালি চাকায় বাতাস দেয়ার সময় চাকাটি বিস্ফোরিত হলে তিনি ঘটনাস্থলেই মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক নিহত


আরও
আরও পড়ুন