Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

১০ বছর পর নির্বাচন চলছে প্রস্তুতি

বগুড়া মোটর শ্রমিক ইউনিয়ন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ এএম

১০ বছর পর বগুড়ার পরিবহন শ্রমিক সংগঠনের নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রস্তুতি চলছে বলে জানা গেছে। প্রস্তুতির অংশ হিসেবে নির্বাচন পরিচালনা কমিটি গঠন সহ আনুষাঙ্গিক পরিকল্পনা গ্রহণের জন্য আগামী ৭ অক্টোবরেই অনুষ্ঠিত হবে বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা। শ্রমিক নেতৃত্বের একটি অংশের প্রতিবাদ ও আপত্তির প্রেক্ষিতে বগুড়ার চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে নির্বাচনের স্থান পরিবর্তন করে ভবের বাজার ট্রাক টার্মিনালে নেয়া হয়েছে। সংগঠনটির জেলা কমিটির সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল সম্প্রতি বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব তথ্য জানান। সেখানে তিনি বলেন, বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের জন্ম লগ্ন থেকে সংবিধানের ১৭ অনুচ্ছেদ মোতাবেক সাধারণ সভায় শ্রমিকদের জ্ঞাতার্থে আয় ব্যয়ের প্রতিবেদন পেশ ও সংখ্যাগরিষ্ঠদের মতামত সাপেক্ষে সেটা অনুমোদন করা হয়। ৭ অক্টবরের ওই সভায় সুবিধাজনক দ্উততম সময়ে একটি নির্বাচন কমিটিও গঠন করা হবে বলে জানা গেছে।
সংবাদ সম্মেলনে মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল, নূর আমিন মন্ডল, ইব্রাহীম হোসেন, তোফায়েল আহমেদ জয়, জহুরুল ইসলাম, শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন রানা, কফিল উদ্দিন, জালাল শেখসহ সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।
এদিকে বৃহত্তম এই শ্রমিক সংগঠনের নির্বাচন পর্যবেক্ষনের জন্য রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়ন রাজশাহী কর্তৃপক্ষ ৪ সদস্যের একটি কমিটিও গঠন করে দিয়েছে। সংগঠনের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল তথ্যটি নিশ্চিত করে বলেছেন, একটি মহল সাংবিধানিক প্রক্রিয়া নস্যাত করতে সাধারণ সভাটি যানজটে স্থবির বগুড়া শহরের ভেতরে করার দাবি তুলে ভজঘট পাকানোর চেষ্টা করছে। তাদের এই অবাস্তব দাবির সাথে হাজার হাজার সাধারণ পরিবহন শ্রমিক ও নির্বাহী কমিটির কোন সমর্থন নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া মোটর শ্রমিক ইউনিয়ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ