Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

কারাগারে অসুস্থ রিজভী আহমেদ উন্নত চিকিৎসার দাবি স্ত্রীর

প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কাসিমপুর কারাগারে দিন দিন অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তার ডায়াবেটিকস বেড়ে গেছে। পেটের পীড়াসহ নানা অসুখে ভালো নেই তিনি। সম্প্রতি কাসিমপুর কারাগারে রিজভীর সঙ্গে দেখা করেন তার স্ত্রী আরজুমান আরা বেগম। গতকাল শনিবার তিনি ইনকিলাবকে বলেন, কারাগারে যথাযথ চিকিৎসাসেবা না পেয়ে রিজভী আহমেদ দিন দিন গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়া উচিত।
পরিবারের সদস্যরা জানান, নব্বইয়ের গণঅভ্যুত্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের গুলিতে রিজভী আহমেদ-এর অন্ত্রনালী ছিদ্র হয়ে যায়। সার্জারি করার পরও প্রায়শই সেখানে এক ধরনের ব্লক তৈরি হয়। এতে তার গুরুতর পেটের পীড়া দেখা দেয়। তখন তিনি কিছুই খেতে পারেন না। অনবরত বমি করতে থাকেন। কারাগারে যাওয়ার পর চিকিৎসকের পরামর্শ মতো খেতে না পারায় তার এ সমস্যা আরও প্রকট হয়েছে।
গত ১৮ আগস্ট কয়েকটি মামলায় নিম্নআদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন রিজভী আহমেদ। আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিনি কাসিমপুর কারাগারে আছেন। উচ্চ আদালত তার পাঁচটি মামলায় জামিন বহাল রাখে। তবে একটি মামলায় জামিন না থাকায় তিনি কারামুক্ত হতে পারছেন না বলে তার আইনজীবী জানান। এর আগে বিগত সরকারবিরোধী আন্দোলনের সময় বারিধারা থেকে গ্রেফতার হন রিজভী আহমেদ। ওইসময় তাকে টানা এক মাস রিমান্ডে নেয়া হয়। প্রায় দশ মাস কারাভোগের পর জামিনে মুক্তি পান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগারে অসুস্থ রিজভী আহমেদ উন্নত চিকিৎসার দাবি স্ত্রীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ