Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রাজারবাগ পীরের সম্পদ তদন্ত আদেশের বিরুদ্ধে আপিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

রাজারবাগ দরবার শরীফের পীর মো. দিল্লুর রহমান এবং দরবারের সম্পদ ও ব্যাংক হিসাব তদন্তে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ আপিল করা হয়। শুনানি শেষে চেম্বার জাস্টিস ওবায়দুল হাসান বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। আগামী ২৪ অক্টোবর শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

রাজারবাগ দরবার শরীফের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এম. কে. রহমান। রিটের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। আপিলের বিষয়ে অ্যাডভোকেট শিশির মনির জানান, রিটের একজন বিবাদী মোহাম্মদ মফিজুল ইসলাম হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে চেম্বার কোর্টে আবেদন করেছিলেন।

তিনি আরো জানান, চেম্বার জাস্টিস স্থগিতাদেশ না দিয়ে ২৪ অক্টোবর পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন। মামলা দিয়ে আবেদনকারীদের হয়রানির অভিযোগ এনে রাজারবাগের পীর ও তার মুরিদদের বিরুদ্ধে দেশের অন্তত ৮ জন ভুক্তভোগী গত ১৬ সেপ্টেম্বর এই রিট আবদেন করেন। রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব ও আইজিপিসহ ২০ জনকে বিবাদী করা হয়।

এর আগে রিটের শুনানি নিয়ে গত ১৯ সেপ্টেম্বর বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ আইদেশ দেন। আদেশ অনুযায়ী, রাজারবাগ দরবার শরীফের পীর দিল্লুর রহমান এবং দরবার শরীফের সম্পদ ও ব্যাংক হিসাব তদন্ত করে দুদক চেয়ারম্যানকে প্রতিবেদন দিতে নির্দেশ দেন। ৬০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করতে হবে। একই সঙ্গে আদালত পীর দিল্লুর রহমানের সঙ্গে কোনো জঙ্গি সম্পৃক্ততা রয়েছে কিনা, তা খতিয়ে দেখতে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড টান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে নির্দেশ দেয়া হয়। এছাড়া সারাদেশে রিট আবেদনকারীদের বিরুদ্ধে করা হয়রানিমূলক মামলার বিষয়ে তদন্ত করতে সিআইডিকে নির্দেশ দেয়া হয়। জারিকৃত রুলে পীর ও তার মুরিদদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ কেন দেয়া হবে না-চানতে চাওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত আদেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ