Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় কারিকুলামে আরবি ভাষা ও কারিগরি শিক্ষা বাধ্যতামূলক দাবি

ইসলামি শিক্ষা উন্নয়ন আন্দোলন

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

ইসলামি শিক্ষা উন্নয়ন আন্দোলনের সভাপতি প্রিন্সিপাল ড. মাওলানা এ কে এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে এবং যুগ্ম মহাসচিব অধ্যাপক রূহুল আমীনের সঞ্চালনায় গতকাল বৃহস্পতিবার বাদ মাগরিব এক সভা ঢাকাস্থ মহাখালীতে অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় শিক্ষা কারিকুলামে সর্বস্তরে ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করণ, বোর্ড পরীক্ষায় অন্তর্ভুক্তি, জাতীয় কারিকুলামে আরবি ভাষা ও কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করার জোর দাবি জানানো হয়। নেতৃবৃন্দ বলেন, চারিত্রিক অধঃপতন, অনৈতিকতার সয়লাব রোধ করতে হলে ইসলামি শিক্ষা তথা ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার বিকল্প নেই। বোর্ড পরীক্ষায় অন্তর্ভুক্ত না হলে বিষয়টি গুরুত্বহীন হযে পড়বে। দেশের বেকারত্ব দূরীকরণ ও আরব বিশ্বের চাকরির বাজারে অবাধ প্রবেশের জন্য আরবি ভাষা জানা অতীব জরুরি। অনুরূপভাবে কারিগরি শিক্ষার উপর জোর দেয়া সময়ের দাবি।

সভায় সামগ্রিক দিক নির্দেশনা প্রদান করেন জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী। সভায় বক্তব্য রাখেন, ড. মো. মোর্শেদ আলম সালেহী, ড. আবু জাকওয়ান, প্রিন্সিপাল মাওলানা ইজহারুল হক, অধ্যাপক এইচ এম আব্দুল হামিদ, মাওলানা সাইয়্যেদ মুহাম্মাদ হাবিবুল আলম, মাওলানা কবি আবু জাফর ছালেহী, মাওলানা মো. মুহিব্বুল্লাহ জামী, অধ্যাপক মো. নূরুল্লাহ, মাওলানা এনায়েত হোসাইন, মাওলানা জাকির হোসাইন, মাওলানা মো. আবু হানিফ, মাওলানা সালাহদ্দীন, মাওলানা হুমায়ুন কবির চৌধুরী, সভা শেষে মরহুম অধ্যক্ষ মাওলানা সামছুল হক কাশেমী (রহ.), উপাধ্যক্ষ মরহুম মাওলানা বেলাল হোসাইন ও প্রভাষক মরহুম বেলাল হেসেনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়। তাদের রূহের মাগফিরাত কামনায় মুনাজাত পরিচালনা করেন সংগঠনের সভাপতি ড. মাওলানা এ কে এম মাহবুবুর রহমান। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ