Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনা সংক্রমণের পরও চলছে লিগ

মাইকেল ভনের প্রশ্ন আইপিএল কি সবকিছুর ঊর্দ্ধে?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

করোনার কারণে গত মে মাসে ভারতের মাটিতে স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। ভারতে করোনার ভয়াবহ প্রাদুর্ভাব, অজস্র মৃত্যুর মধ্যে আইপিএল কীভাবে চলবে, এ প্রশ্নও সামনে এসেছিল। শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড অনির্দিষ্টকালের জন্য এটি স্থগিত করে দিতে বাধ্য হয়েছিল। সেই স্থগিত আইপিএলেরই পরবর্তী অংশ চার মাস বিরতি দিয়ে অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। কিন্তু করোনা যে পিছুই ছাড়ছে না বিশ্ব সেরা এই টি–টোয়েন্টি লিগের। সানসাইজার্স হায়দরাবাদের পেসার টি নটরাজন আক্রান্ত হয়েছেন করোনায়।

নটরাজন করোনাক্রান্ত হলেও গতপরশু দিল্লি ক্যাপিটালস ও সানসাইজার্স হায়দরাবাদের ম্যাচটি কিন্তু ঠিকই অনুষ্ঠিত হয়েছে। নটরাজনের সংস্পর্শে আসা হায়দরাবাদের ৬ জনকে আইসোলেশনেরও পাঠানো হয়েছে। এদের মধ্যে আছেন অলরাউন্ডার বিজয় শঙ্কর, দলের ম্যানেজার বিজয় কুমার, ফিজিওথেরাপিস্ট শ্যাম সুন্দর, চিকিৎসক অঞ্জনা ভান্নন, লজিস্টিকস ব্যবস্থাপক তুষার খেড়কার ও নেট বোলার পেরিয়াসামি গণেশান। অবশ্য তাঁদের সবারই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।
আইপিএলে নতুন করে করোনার হানার খবর চাউর হওয়ার সঙ্গে সঙ্গেই খোঁচা দিয়ে টুইট করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। টুইটারে তিনি লিখেছেন, ‘দেখা যাক এখন আইপিএল বাতিল হয় কিনা! আমি নিশ্চিত করছি, আইপিএল বাতিল হবে না।’ ভন আসলে ইঙ্গিত ভারত-ইংল্যান্ড সিরিজের ম্যানচেস্টার টেস্টের কথাই সবাইকে মনে করিয়ে দিয়েছেন। ভারতের ফিজিও করোনা আক্রান্ত হওয়ায় একেবারে শেষ মুহূর্তে সেই টেস্টটি খেলতে চায়নি ভারত। এর আগেও চতুর্থ টেস্ট চলার সময়ই কোচ রবি শাস্ত্রীসহ চারজন করোনা আক্রান্ত হয়েছিলেন। যদিও সেই টেস্টটি মাঝপথে বাতিল হয়নি।
ব্যাপারটি নিয়ে বিতর্ক-গুঞ্জন দানা বাঁধে ভারতীয় ক্রিকেট দলের কারণেই। ম্যানচেস্টার টেস্ট শেষ হওয়ার পরদিনই তারা দলেবলে ইংল্যান্ড ছেড়ে আমিরাতের উদ্দেশে রওনা দেন। তাদের এ আচরণের কারণে বেশ কয়েকজন সাবেক ইংলিশ তারকা ক্রিকেটার রাখঢাক না রেখেই বলে দিয়েছিলেন, করোনা নয়, আইপিএলের কারণেই ম্যানচেস্টার টেস্ট বাতিল করতে বাধ্য করেছে ভারতীয় ক্রিকেটাররা। এ দলে জিমি অ্যান্ডারসন, ডেভিড গাওয়ারসহ বেশ কয়েকজনই ছিলেন।
ভনের টুইটটি করে এ নিয়েই ভারতীয় ক্রিকেট বোর্ডকে খোঁচা দিয়েছেন। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘যেখানে অনেক টাকার ব্যাপার-স্যাপার থাকে, সেব জিনিস কখনো বাতিল করা যায় না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন