Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

‘পুনর্বাসনের অংশ’ হিসেবে নেপালে খেলবেন তামিম

হিমালয়ের দেশে বিশ্বকাপের প্রস্তুতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

হাঁটুর চোটে লম্বা সময় ধরে খেলার বাইরে আছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সম্প্রতি শুরু করেছেন স্কিল ট্রেনিং, তবে মাঠের খেলায় ফিরবেন নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগ দিয়ে। বিসিবির প্রধান চিকিৎসা ডা. দেবাশীষ চৌধুরী জানালেন নেপালে খেলতে যাওয়া আসলে পুনর্বাসন প্রক্রিয়ারই অংশ।
জিম্বাবুয়ের বিপক্ষে গত জুলাই মাসে ওয়ানডে সিরিজের পর থেকে খেলার বাইরে আছেন তামিম। এরপর টানা তিনটি টি-টোয়েন্টি সিরিজে দেখা যায়নি তাকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও সরিয়ে নেন নিজের নাম। অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকলেও নেপালের টুর্নামেন্ট দিয়েই খেলায় ফিরতেন তিনি। এখন বিশ্বকাপে না থাকায় তার সামনে ফাঁকা সময়। ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এভারেস্ট প্রিমিয়ার লিগ তাই তার জন্য আদর্শ মঞ্চ।
তবে দেবাশীষ জানালেন চোটের অবস্থা বুঝতেই এই টুর্নামেন্টে খেলার পরিকল্পনা ছিল আগে থেকেই, ‘আমাদের সঙ্গে তামিমের যে পরিকল্পনা ছিল তাতে এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলা পুনর্বাসন প্রক্রিয়ার একটা অংশ। খেলার মধ্যে বোঝা যাবে সে স্কিল ও অন্যান্য বিষয়ে কিভাবে ম্যানেজ করতে পারছে। আর এই খেলার ফিডব্যাকের উপর নির্ভর করে আমরা ওর পরবর্তী চিকিৎসা ঠিক করবো।’
গত ১৯ সেপ্টেম্বর থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করেন তামিম। ২২ সেপ্টেম্বর পর্যন্ত টানা চালিয়েছেন স্কিল ট্রেনিং। ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গতকালই তার নেপাল যাওয়ার কথা। দেবাশীষ জানান, এই কদিনের স্কিল ট্রেনিংয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন তামিম। বাকিটা বুঝতে হবে মাঠের খেলা থেকে, ‘এখন পর্যন্ত যে অবস্থা তাতে তামিম বেশ আত্মবিশ্বাস পাচ্ছে। সব স্কিল ট্রেনিংগুলো ও করতে পারছে, প্রায় পুরো প্রচেষ্টা দিয়ে। কিন্তু খেলার ব্যাপারটা অন্যরকম। যতক্ষণ পর্যন্ত ও প্রকৃত খেলার মধ্যে না আসবে ততক্ষণ পর্যন্ত নিজেকে ঠিকমত জাজ করতে পারবে না। সুতরাং এই লিগে অংশ নেওয়াটা খুবই গুরুত্বপূর্ণ পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে। তাহলে একটা ফিডব্যাক পাবো পরবর্তীতে কি করবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

১৮ অক্টোবর, ২০২১
১৬ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ