Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অকালেই চলে গেলেন ফাতাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক মিডিয়া ম্যানেজার, মার্কেটিং ও বিপণন বিভাগের সাবেক প্রধান, সভাপতি কাজী মো. সালাউদ্দিনের সাবেক ব্যক্তিগত সহকারী এবং সাইফ গ্লোবাল স্পোর্টসের (এসজিএস) জেনারেল ম্যানেজার আহমেদ সাঈদ আল ফাতাহ আর নেই। গতকাল ভোর সাড়ে ৫টায় নিজ বাস ভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হলে হাসপাতালে নেয়ার পথে ইন্তেকাল করেন তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৪১ বছর। তিনি মা, স্ত্রী, পাঁচ বছর বয়সি কন্যা, একমাত্র ছোট ভাইসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে যান। কাল সকাল ১০টায় ঢাকা সেনানিবাসে নামাজে জানাজা শেষে কুষ্টিয়াস্থ নিজ গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে তার লাফ দাফন করা হয়।

দেশের ফুটবলাঙ্গনে দারুণ পরিচিত এক মুখ ছিলেন আহমেদ ফাতাহ। তিনি এবং বর্তমান সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ ২০০৫ সালে একসঙ্গেই বাফুফেতে যোগদান করেছিলেন। ফাতাহ ছিলেন মিডিয়া ম্যানেজার ও সোহাগ কম্পিটিশন ম্যানেজার হিসেবে তখন কাজ শুরু করেছিলেন। অল্প কিছুদিনের মধ্যে ফাতাহ দেশের ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমে সবার প্রিয় হয়ে ওঠেন। তার কর্মতৎপরতায় বাফুফের মিডিয়া বিভাগে লাগে পেশাদারিত্বের ছোঁয়া। তবে ২০১১ সালে হঠাৎ করেই বাফুফের সঙ্গে তার সম্পর্কছেদ ঘটে। এরপর কয়েক বছর নিজ জেলা কুষ্টিয়াতে নারী ফুটবল নিয়ে কাজ করেন। ২০১৬ সালে ফের বাফুফেতে যোগ দেন মার্কেটিং ও বিপণন বিভাগের প্রধান হিসেবে। পাশাপাশি সভাপতি কাজী সালাউদ্দিনের ব্যক্তিগত সহকারী হিসেবেও কাজ করেন। তিন বছর এই দায়িত্বে ছিলেন ফাতাহ। ২০১৯ সাল থেকে স্পোর্টস ম্যানেজমেন্ট গ্রুপ সাইফ গ্লোবাল স্পোর্টসে যোগ দেন। মৃত্যুর পূর্ব মূহূর্ত পর্যন্ত এই প্রতিষ্ঠানের ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের অন্যতম দল সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন তিনি। ছিলেন এই অঞ্চলে ফিফা-এএফসির স্বীকৃত একমাত্র রিজিওনাল ইনস্ট্রাক্টর।
ফাতাহর আকস্মিক মৃত্যুতে বাংলাদেশ ফুটবলাঙ্গন ও সাংবাদিকদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। গভীর শোক প্রকাশ করে পৃথক বার্তা দিয়েছে বাফুফে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), সাইফ স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন, ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশন (বিএসজেএ), বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ), ঢাকা সোনালী অতীত ক্লাবসহ বিভিন্ন ক্রীড়া সংগঠন। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ