Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভয়ডরহীন প্রতিশোধের মন্ত্র পড়ালেন ইমরান খান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

তার সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটই ছিল না। তবে ক্রিকেটের যে কোনো ফরম্যাটেই সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকার উপরের সারিতেই থাকবেন ইমরান খান। দলকে নেতৃত্ব দিয়ে ১৯৯২ সালে জিতিয়েছেন ওয়ানডে বিশ্বকাপ, সাবেক এই অধিনায়ক বর্তমানে অলঙ্কৃত করছেন পাকিস্তানের প্রধানমন্ত্রীর চেয়ার। সেই অকুতোভয়, সৌর্য্যপুরুষ এবার দেখা করলেন টি-টোয়েন্টি বিশ্বকাপগামী দলের সঙ্গে। ভয়ডরহীন ক্রিকেটের মন্ত্র পাঠ করিয়ে দিলেন প্রতিশোধ নেবার পরামর্শ।
‘ঘাবড়ানা নেহি হ্যায়’ (ভয় পেও না)- ইমরান খানের একটি বহুল প্রচলিত ডায়লগ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেট দলের সদস্যদের ডেকে সে কথাই আবারো বললেন তিনি। সাম্প্রতিক ঘটনাবলিতে মনোবল না হারিয়ে বরং বাবর আজমদের কোণঠাসা সিংহের মতো ভয়ডরহীন পারফরম্যান্স দেখানোর আহবান জানান দেশটির ক্রিকেট কিংবদন্তি। সংযুক্ত আরব আমিরাতে অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ছেলেদের মনোবল বাড়ানোর জন্য ইমরান খান গতপরশু প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাকিস্তানের টি-টোয়েন্টি ক্রিকেট দলের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন। এসময় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজাও উপস্থিত ছিলেন।
পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে জানানো হয়, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সফর বাতিল হওয়া সত্তে¡ও খেলোয়াড়দের বিশ্বকাপের আগে মনে বল রাখার আহবান জানান ইমরান খান, বরং এ পরিস্থিতিতে খেলোয়াড়দের তাদের পারফরম্যান্সের মাধ্যমে প্রতিশোধ নেয়া উচিত।’ তিনি এ সময় ১৯৯২ সালের বিশ্বকাপের কথা স্মরণ করিয়ে দিয়ে বাবর আজমকে বলেন, ‘আপনাকে অবশ্যই দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে, সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে এবং সিংহের মতো খেলতে হবে।’ বৈঠক শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সিনেটর ফয়সাল জাভেদ বলেন, ‘প্রধানমন্ত্রী খেলোয়াড়দের ভারতের বিরুদ্ধে নির্ভীক ক্রিকেট খেলতে এবং প্রতিদ্বন্দ্বী দলের দেয়া সব সুযোগকে কাজে লাগাতে বলেছেন।’ ইমরান খানের উদ্বিৃতি দিয়ে তিনি যোগ করেন, ‘ক্রিকেটাররা কেবল কঠোর পরিশ্রমই করতে পারে এবং এর জন্য পুরস্কার দেবেন আল্লাহ তা’আলা।’
নিউজিল্যান্ড দল রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে তাদের সিরিজ বাতিল করার ঘোষণা দেয়। এর ধারাবাহিকতায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও পাকিস্তান সফর শুরু হওয়ার কয়েক সপ্তাহ আগে তা বাতিল করে দিয়েছে। এ দুই ঘটনায় বড় ধরনের ধাক্কা খায় পাকিস্তান টিম। এ অবস্থায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের আত্মবিশ্বাস বাড়াতে তাদের সাথে সাক্ষাৎ করেন ইমরান খান



 

Show all comments
  • Lutfor Jahn ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৩ এএম says : 0
    I love you prime minister Imran khan
    Total Reply(0) Reply
  • Robiul Islam ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৪ এএম says : 0
    This is the real hero
    Total Reply(0) Reply
  • Alif Hasan ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৪ এএম says : 0
    ধন্যবাদ আপনাকে খান সাহেব
    Total Reply(0) Reply
  • আবদুর রহমান ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৫ এএম says : 0
    এই সাক্ষাৎ পাক ক্রিকেটারদের মনোবল অনেক বাড়িয়ে দিবে
    Total Reply(0) Reply
  • নওরিন ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৬ এএম says : 0
    খেলায় বিজয়ী হওয়ার মাধ্যমে পাকিস্তান প্রতিশোধ নিবে
    Total Reply(0) Reply
  • Abu Sufian ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩৭ পিএম says : 0
    ইনশাআল্লাহ, বিশ্বকাপ জিতবই????পাকিস্তান জিন্দাবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ