Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মৃত্যু-শনাক্ত নিয়ন্ত্রণে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বেশ কয়েকদিন ধরে করোনায় শনাক্তের পাশাপাশি মৃত্যুও নিয়ন্ত্রণে রয়েছে। গত ২-৩ ধরে রাজশাহীতে মৃত্যু আতঙ্ক ছড়ালেও গেল ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো দুই জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছেন ৫৪ জন। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে এক হাজার ৬৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ৩ শতাংশ। গত বেশ কয়েক দিন ধরে চট্টগ্রামে করোনা শনাক্তের হার ৫ শতাংশের নিচে রয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে নগরীর বাসিন্দা ৩৩ জন এবং বাকি ২১ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ এক হাজার ৪৯০ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১২৮৬ জন।
যশোর ব্যুরো জানায়, ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। তিনি যশোর ঝিকরগাছা মাঝপাড়া এলেকার বাসিন্দা ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরে গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে ১৪ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। ২৮৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৪৯ ভাগ।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। মৃত নারীর বাড়ি নওগাঁয়। তিনি করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন। এনিয়ে ২৪০ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ১১৩ জন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৫৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ২৫ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৯ জন। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৪ জনেই আছে।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। গতকাল সকাল ৯টা পর্যন্ত হাসপাতালে ৪৮ জন চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ২২ জন আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ২৬ জন। কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ২২১টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৭১ ভাগ। এ পর্যন্ত কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৭৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৭৬ জন এবং মারা ৭৬২ জন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ