Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্র আ.লীগের সংবাদ সম্মেলনে সাংবাদিকের ওপর হামলা

তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ অব্যাহত

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকের ওপর আক্রমণের ঘটনা ঘটেছে। গত বুধবার বিকেলে নিউইয়র্কের উডসাইডস্থ কুইন্স প্যালেসে সংবাদ সম্মেলনের প্রশ্নোত্তর পর্বে এ ঘটনা ঘটে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের অধিবেশনে যোগদান ও কর্মকাÐ সাংবাদিকের কাছে তুলে ধরতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। প্রশ্নোত্তর পর্বে সাংবাদিক ফরিদ আলম-এর এক প্রশ্নকে কেন্দ্র করে আওয়ামী লীগ কর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠেন এবং এক পর্যায়ে সাংবাদিককে আক্রমণে করেন। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি বক্তব্য রাখেন এবং উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
প্রশ্নোত্তর পর্বের এক পর্যায়ে নব প্রতিষ্ঠিত ‘এনসিএন টেলিভিশন’-এর এক্সিকিউটিভ এডিটর ফরিদ আলম প্রধানমন্ত্রীর জাতিসংঘ সফর ও কর্মকাÐ নিয়ে প্রশ্ন করলে ক্ষুব্ধ হয়ে উঠেন দলীয় নেতা-কর্মীরা এবং সাংবাদিক ফরিদ আলমের দিকে তেড়ে আসেন। উদ্ভ‚ত পরিস্থিতিতে ক্ষিপ্ত আওয়ামী লীগের কর্মীরা ফরিদ আলমের গায়েও হাত তোলে। এতে ক্ষুব্ধ হয়ে উঠেন উপস্থিত নিউইয়র্কের সিনিয়র সম্পাদক ও সাংবাদিকসহ সকল মিডিয়াকর্মীরা। তারাও ঘটনার তীব্র প্রতিবাদ জানান এবং ফরিদ আলমকে ঘিরে ধরে রেখে সাংবাদিকদের অধিকার রক্ষায় সোচ্চার অবস্থান নেন।
সাংবাদিক ফরিদ আলম জানান, আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে তার উপর আক্রমণের এক পর্যায়ে কে বা কারা তার সেল ফোন ও মানিব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। পরে সেলফোন পাওয়া গেলেও মানিব্যাগ পাওয়া যায়নি। তার মানিব্যাগে চার হাজার ডলার, ব্যাংকের কার্ডসহ প্রয়োজনীয় কাগজপত্র ছিল বলেও জানান তিনি। ঘটনার ব্যাপাওে স্থনীয় পুলিশ প্রিসঙ্কেটে অভিযোগ করা হয়েছে বলে ফরিদ আলম জানান।
সাংবাদিক ফরিদ আলমের উপর আক্রমণের ঘটনায় নিউইয়র্কের সাংবাদিকদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জনিয়েছেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ এ খান ও সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম।

 

 



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ