Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বন্দরে পড়ে থাকা গাড়ি নিলামের সুপারিশ

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী সংসদীয় কমিটির বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:১৯ এএম

চট্টগ্রাম ও মোংলা সমুদ্র বন্দরে পড়ে থাকা নিলামযোগ্য গাড়িগুলো দ্রæত নিলামের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করতে সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী সংসদীয় কমিটি। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে কমিটির বৈঠকে কাস্টমস কর্তৃপক্ষকে দ্রæত এ বিষয়ে সিদ্ধান্ত নিতে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে নৌ-পরিবহন মন্ত্রণালয়কে সমন্বয় করতে বলা হয়েছে।
বৈঠকে উপস্থিত এক সংসদ সদস্য বলেন, দিনের পর দিন বন্দরে গাড়ি পড়ে থাকে। যেগুলোতে আগাছাও জন্ম হয়। এছাড়া বন্দরের জায়গাও দখল হয়ে থাকে। এর দ্রæত সমাধান করার জন্য মন্ত্রণালয়কে বলা হয়। জবাবে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, বিষয়টি তাদের কাজ নয়, এটা কাস্টমসের, যা অর্থ মন্ত্রণালয়ের অধীনে। বিষয়টি সমাধানের জন্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিবকে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে আলাপ করতে বলা হয়েছে। একইসঙ্গে সংসদীয় কমিটির আগামী বৈঠকে এর অগ্রগতির রিপোর্ট দেওয়ার জন্য নৌ-পরিবহন মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়।
সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্দরের অভ্যন্তরে পড়ে থাকা নিলামযোগ্য গাড়িগুলো নিলামের যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি সুপারিশ করেছে।
এছাড়া বৈঠকে মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল, ২০২১, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক জুলাই ২০১৬ তারিখ থেকে জুন ২০২০ তারিখ পর্যন্ত যেসব উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে সেই প্রকল্পসমূহের আর্থিক ব্যয় ও বাস্তব অগ্রগতিসহ বন্দরের বর্তমান কার্যক্রম, বিদ্যমান সমস্যা এবং সমাধান নিয়ে আলোচনা করা হয়।
কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের (বীর উত্তম) সভাপতিত্বে বৈঠকে আরও অংশগ্রহণ করেন কমিটির সদস্য নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, রনজিত কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, আছলাম হোসেন সওদাগর, এস এম শাহজাদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ