Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কারামুক্তির পর পরীমনির প্রথম সংবাদ সম্মেলন আজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:১২ এএম

কারামুক্তির পর শুক্রবার (২৪ সেপ্টেম্বর) প্রথম সংবাদ সম্মেলনে আসছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমনি। ব্রিটিশবিরোধী আন্দোলনের শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে রাশিদ পলাশ নির্মিত সিনেমা ‘প্রীতিলতা’ নিয়ে এ সংবাদ সম্মেলন হবে এফডিসিতে। চলচ্চিত্রটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমনি। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে এফডিসির জহির রায়হান কালার ল্যাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে টিম প্রীতিলতা। পরীমনি ছাড়াও সেই সম্মেলনে সিনেমাটির সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

বিষয়টি নিশ্চিত করে ‘প্রীতিলতা’র পরিচালক রাশিদ পলাশ বলেন, সিনেমাটি নিয়ে এখন পর্যন্ত আমরা ফরমালি কোনো সংবাদ সম্মেলন করিনি। সিনেমাটি নিয়ে কথা বলতেই এই সংবাদ সম্মেলন ডেকেছি আমরা। সেখানে পরী মনিসহ প্রীতিলতার পুরো টিম উপস্থিত থাকব।

‘প্রীতিলতা’র চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন গোলাম রাব্বানী। এই চলচ্চিত্রের জন্য ‘একবার বিদায় দে মা ঘুরে আসি, হাসি হাসি পরব ফাঁসি, দেখবে ভারতবাসী’ গানটি নতুন করে গাইবেন দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী কবীর সুমন।

গত বছরের নভেম্বরে রাজধানীর উত্তরায় শুরু হয়েছিল এ সিনেমার শুটিং। এরপর প্রথম ধাপে ঢাকায় বিভিন্ন লোকেশনে এক সপ্তাহ শুটিং হয়েছে সিনেমাটির। চলতি বছরের ২০ জুলাই প্রকাশ পায় সিনেমাটির ফার্স্ট লুক। ১৯৩২ সালে প্রীতিলতার যে ছবি ওয়ান্টেড হিসেবে প্রকাশ করেছিল ব্রিটিশ পুলিশ, সেই ছবির আদলেই প্রীতিলতার ফার্স্ট লুকে ধরা দেন পরীমনি।

প্রসঙ্গত, জামিনে মুক্তি পেয়ে এরইমধ্যে ইফতেখার শুভর ‘মুখোশ’ দিয়ে চলচ্চিত্রের কাজে ফিরেছেন পরীমনি। এরই মধ্যে দুদিন কাজও করেছেন তিনি। শুটিং নয়, এই চলচ্চিত্রের ডাবিং দিয়েই যাত্রা শুরু করেছেন প্রতিবাদী এই অভিনেত্রী। এছাড়া গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ নামের নতুন আরেকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন পরীমনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ