Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কলকাতার ভেঙ্কস আইয়ার খেলেন, পড়েন, সবই করেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৭ এএম

কলকাতা নাইট রাইডার্স গতকাল মুম্বাই ইন্ডিয়ানসকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে। ম্যাচটিতে ৬ উইকেট হারিয়ে মুম্বাই ১৫৫ রান করে। জবাবে ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। দলটির হয়ে মাত্র দ্বিতীয় ম্যাচ খেলতে নামা ভেঙ্কস আইয়ার ৩০ বলে ৫৩ রান করে জয়ে বড় ভূমিকা রাখেন।

২৬ বছর বয়সী ব্যাটসম্যান ভেঙ্কস টানা দুইটি ম্যাচে বড় ইনিংস খেলেছেন। ফলে হঠাৎ করেই সবার নজরে চলে এসেছেন তিনি। তার এমন উত্থানটি অবশ্য হঠাৎ করে হয়নি। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলার পর কলকাতা তাকে ২০ লাখ রূপি দিয়ে কিনে নেয়। যদিও করোনার আগে আইপিএল স্থগিত হওয়ার আগে বসে থাকতে হয়েছে তাকে। কিন্তু আরব আমিরাতে নতুন করে আইপিএল শুরু হওয়ার পর কঁপাল খুলে যায় তার। পেয়ে যান মূল দলে খেলার সুযোগ।

ভেঙ্কস আইয়ার যে শুধুমাত্র একজন ভালো ক্রিকেটার তাই নয়। বলা যায় জীবনের ক্ষেত্রে একজন ভালো অলরাউন্ডার তিনি। ক্রিকেটের পাশাপাশি পড়ালেখা, বিনোদনে নেয়া সবকিছুই ঠিক রেখেছিলেন তিনি।

ভেঙ্কস আইয়ারের ক্রিকেটার হওয়ার ব্যপারটি ছিল নেশার মতো। কিন্তু শুধু ক্রিকেটের জন্য অন্য সবকিছুকে দূরে সরিয়ে দেননি।
পড়ালেখার দিক দিয়ে এমবিএ করেছেন তিনি। তার রেজাল্ট এতই ভালো ছিল যে ২০১৮ সালে ভারতের সেরা পাঁচটি প্রতিষ্ঠানের মধ্যে একটি তাকে লোভনীয় বেতনের চাকরির প্রস্তাব দিয়েছিল। কিন্তু সে প্রস্তাব তিনি ফিরিয়ে দেন। তার বদলে ঘরোয়া ক্রিকেট খেলাটা চালিয়ে যান।

তাছাড়া শুধু ক্রিকেটের পেছনে সময় না দিয়ে বন্ধুদের সঙ্গে সিনেমা দেখা, আড্ডা দেয়া সবই সবসময় করেছেন। ভেঙ্কস জানিয়েছেন তার সবচেয়ে প্রিয় নায়ক হলেন রজনীকান্ত। সূত্র: ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন