Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লন্ডনে শিক্ষিকা সাবিনা নেসাকে হত্যা, একজন গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৯ এএম | আপডেট : ৩:৪৯ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২১

লন্ডনের শিক্ষিকা সাবিনা নেসাকে হত্যার সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে, যার মৃত্যু আবার যুক্তরাজ্যের রাজধানীতে মহিলাদের নিরাপত্তার অভাব প্রকাশ করেছে।

জানা গেছে যে, ২৮ বছর বয়সী শিক্ষিকা নেসা গত সপ্তাহে তার দক্ষিণ-পূর্ব লন্ডনের বাসা থেকে একটি পাবের পাঁচ মিনিটের রাস্তায় হাঁটার সময় নিহত হন, যেখানে তিনি তার এক বন্ধুর সাথে দেখা করার পরিকল্পনা করেছিলেন। পরের দিন তার মৃতদেহ পাশের একটি পার্কে পাওয়া যায়, কিন্তু ময়না তদন্তে তিনি কিভাবে মারা গেলেন তা শেষ করতে পারেননি। ছয় দিনের তদন্তের পর পুলিশ স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় জানায় যে তারা হত্যার সন্দেহে একজন ৩৮ বছর বয়সী ব্যক্তিকে গ্রেফতার করেছে।

শনিবার ২৮ বছর বয়সী সাবিনার লাশ দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুকের কিটর পার্কে এক ব্যক্তি প্রথম দেখতে পান। ঘটনাস্থল তার বাসা থেকে ৫ মিনিটের হাঁটা দূরত্ব। পুলিশ কর্মকর্তাদের ধারণা, গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৮টায় (ব্রিটিশ সামার টাইম) তার এস্টেল রোডের বাড়ি থেকে বের হওয়ার পরপরই সাবিনাকে আক্রমণ করা হয়েছিল।

সাবিনা নেসার আত্মীয় জুবেল আহমেদ গণমাধ্যমকে বলেন, এ ঘটনায় সাবিনার বাবা-মা এখনো স্বাভাবিক হতে পারছেন না। ব্যস্ততম পার্কে এমন ঘটনা সত্যি মেনে নেওয়া যাচ্ছে না। কিছু খারাপ মানুষের শিকার হলো সাবিনার মতো একটি মেয়ে। লন্ডনের ডিটেকটিভ চিফ সুপারেনটেনডেন্ট ট্রেভর লরি এক সংবাদ সম্মেলনে বলেন, পুলিশ বিশ্বাস করে যে, সাবিনা নেসাকে একজন অপরিচিত ব্যক্তি আক্রমণ করেছিল। এটি অবশ্যই তদন্তের একটি লাইন, যা আমরা খতিয়ে দেখছি। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।

ভিডিও লিংক



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ